শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ধুনটে বিনামূল্যে রোগীদের স্বাস্থ্য ক্যাম্পে এমপি হাবিবর রহমান

ধুনটে বিনামূল্যে রোগীদের স্বাস্থ্য ক্যাম্পে এমপি হাবিবর রহমান

বগুড়ার ধুনটে বিনামূল্যে ৫০০ জন রোগীকে সেবা দিয়েছে এসবিএফ স্বাস্থ্য ক্যাম্প। ক্যাম্প থেকে রোগীদের স্বাস্থ্য পরীক্ষা, দৈনন্দিন জীবনের খাদ্যভাস সম্পর্কে সচেতেনতা ও স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট দেয়া হয়েছে। যৌথভাবে স্বাস্থ্য সেবাটির আয়োজন করেন সোনার বাংলা ফাউন্ডেশ বাংলাদেশ ও আগে দেশ নামে বেসরকারি সংস্থা।

বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বেলা ২টা পর্যন্ত ধুনট সরকারি এনইউ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ সেবা দেয়া হয়।

স্বাস্থ্য ক্যাম্প উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবর রহমান। সভায় সভাপতিত্ব করেন অবসর প্রাপ্ত সচিব ও সোনার বাংলা ফাউন্ডেশন বাংলাদেশর (এসবিএফ-বি) সিওও হোসনে আরা বেগম, এনডিসি।

সভায় মূখ্য আলোচকের বক্তব্য রাখেন সোনার বাংলা ফাউন্ডেশন-ইউএসএ’র প্রেসিডেন্ট ড. আবু হেনা মোস্তফা কামাল।

এসবিএফ-বি’র সিনিয়র সহকারী পরিচালক আল ইমরান সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, এসবিএফ’র গ্লোবাল ব্রান্ড এ্যাম্বাসেডর কণ্ঠশিল্পী এসআই টুটুল, এসবিএফবি’র প্রধান কর্মকর্তা (অর্থ বিভাগ) সুফি হায়দার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি গোলাম সোবহান, সাবেক পৌর প্রশাসক আকতার আলম সেলিম, ধুনট সরকারি এনইউ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তফিজ উদ্দিন ও ক্বারী আবু সুফিয়ান প্রমুখ।

আলোচনা সভা শেষে স্বাস্থ্য পরীক্ষা করানো রোগীদের হাতে পরীক্ষার রিপোর্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি। পরে আমন্ত্রিত অতিথি, রোগী, স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে গান পরিবেশন করেন ধ্রুবতারা ব্যান্ডের গায়ক, গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক এসআই টুটুল।

দৈনিক বগুড়া