শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

"বঙ্গবন্ধু স্কলার" হলেন সারিয়াকান্দির রুপক

“বঙ্গবন্ধু স্কলার” হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন বগুড়া সারিয়াকান্দির রুপক কুমার সাহা। সে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) স্হাপত্য ডিসিপ্লিনের ছাত্র। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে দেশের স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে থেকে ১৩ টি অনুষদের ১৩ জন অনন্য মেধাবী শিক্ষার্থীকে “বঙ্গবন্ধু স্কলার ” হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারী মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে, মাননীয় স্পিকার এর হাত থেকে ক্রেস্ট, সনদ ও চেক গ্রহণ করেন রুপক। এ সময় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অনুষ্ঠানে উপস্হিত ছিলেন শিক্ষামন্ত্রী দিপু মনি। রুপক স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণি প্রথম হওয়ার যোগ্যতা অর্জন করেন। এছাড়া খুলনা বিশ্ববিদ্যালয় চারুকলা স্কুলের মধ্যে সর্বোচ্চ সিজিপিএ পাওয়ায় ২০১৯ সালে রাস্ট্রপতি স্বর্ণপদক পান তিনি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য ডিসিপ্লিনের ১৪ ব্যাচের শিক্ষার্থী রূপক কুমার সাহা ‘বঙ্গবন্ধু স্কলার’ হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যপন উপলক্ষ্যে দেশের সরকারি, বেসরকারি ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় এর স্নাতকোত্তর পর্যায়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্য হতে ১৩টি অনুষদের ১৩ জন মেধাবী শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু স্কলার’ হিসেবে চূড়ান্তভাবে নির্বাচন করা হয়। এর মধ্যে চারুকারু অধিক্ষেত্র থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য ডিসিপ্লিনের ১৪ ব্যাচের শিক্ষার্থী রূপক কুমার সাহাকে নির্বাচিত করা হয়।

‘বঙ্গবন্ধু স্কলার’ নির্বাচিত হওয়ায় ভাস্কর্য ডিসিপ্লিনের ১৪ ব্যাচের শিক্ষার্থী রূপক কুমার সাহাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন খুবির উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। অভিনন্দন বার্তায় তিনি বলেন, মেধাবী শিক্ষার্থী হিসেবে তার এই অর্জন বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি উজ্জ্বল করেছে। তিনি তার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

‘বঙ্গবন্ধু স্কলার’ এর তালিকায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে রয়েছেন ৭ জন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১ জন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ১ জন, ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ১ জন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ১ জন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১ জন এবং খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) থেকে রয়েছেন ১ জন।

রুপক বগুড়া সারিয়াকান্দি পৌরসভার বাজার এলাকায় ১৯৯৪ সালের ২৯ জুন রুমা রানী সাহার গর্ভে জন্মগ্রহণ করেন। সে নন্দ দুলাল সাহার একমাত্র সন্তান। সারিয়াকান্দি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তার হাতেখড়ি। রুপক সারিয়াকান্দি সরকারি বালক উচ্চ বিদ্যালয় হতে এস এস সি এবং সারিয়াকান্দি ডিগ্রি কলেজ হতে এইচ এস সি পাশ করেন। এরপর তিনি ২০১৪ সালে খুলনা বিশ্ববিদ্যালয়ে ভাস্কর্য বিভাগে স্নাতক শ্রেণিতে ভর্তি হন।

রুপক বলেন, বগুড়া সারিয়াকান্দির হয়ে এরকম একটা জাতীয় পর্যায়ের স্বীকৃতি পেয়ে আমি নিজেকে গর্বিত মনে করি। আমাকে এ স্বীকৃতি দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। রুপক দেশসেরা নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন স্হানীয় সাংসদ সাহাদারা মান্নান, স্বেচ্ছাসেবক লীগের কেন্দীয় সহ সভাপতি ম. আব্দুর রাজ্জাক, উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম মন্টু, উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম, মেয়র মতিউর রহমান মতিসহ এলাকার সর্বস্তরের জনসাধারণ।

এ বিষয়ে মেয়র মতিউর রহমান মতি বলেন, রুপক আমার পৌরসভার বাসিন্দা। সে আমাদের সারিয়াকান্দিবাসীর অহংকার। দেশসেরা নির্বাচিত হওয়ায় আমরা তাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই। আমরা তার অনাগত দিনগুলোর উত্তরোত্তর সফলতা কামনা করছি।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু