শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ টি প্রতিষ্ঠানে জরিমানা

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ টি প্রতিষ্ঠানে জরিমানা

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে বগুড়ায় রবিবার জেলার শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়ন ও সদরের মাটিডালি এলাকায় পৃথক দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত।

বগুড়া জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুপম দাসের নেতৃত্বাধীন আদালতে দুটি অভিযানের মাঝে শাজাহানপুরে একটি নকল পশু খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের মালিকের নামে মামলা সহ সকল অবৈধ মালামাল জব্দ এবং সদরের মাটিডালি এলাকায় একটি ভেজাল জুস উৎপাদনকারী প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বগুড়া জেলা প্রশাসন সূত্রে বিস্তারিত জানা যায়, বগুড়ার সদরের মাটিডালি উত্তরপাড়া এলাকায় অনুমোদনহীন ভাবে সোহা সিনহা ফুড প্রোডাক্টস নামের একটি প্রতিষ্ঠান শিশুদের খাওয়ার জন্য কারখানা স্থাপনের মাধ্যমে জুস উৎপাদন করে আসছিল। যাদের বিএসটিআই সনদও নেই। অবৈধভাবে জুস উৎপাদনের অপরাধে প্রতিষ্ঠানটিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয় যা পরিশোধ করেন সোহা সিনহা ফুড প্রোডাক্টের সত্ত্বাধিকারী আব্দুল হামিদ। শুধু তাই নয় প্রতিষ্ঠানটি থেকে আনুমানিক প্রায় ৫ লাখ টাকার মালামালও জব্দ করা হয়।

 এছাড়াও এনএসআই এর আরও একটি তথ্যের ভিত্তিতে বগুড়া শাজাহানপুরের আশেকপুর ইউনিয়নের বিরহামপুর গ্রামে নামবিহীন একটি প্রতিষ্ঠানে গবাদি পশুর ভেজাল খাদ্য উৎপাদনের অপরাধে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে প্রতিষ্ঠানটিতে থাকা প্রায় ৫ লাখ টাকার মালামাল জব্দ করে শাজাহানপুর প্রাণিসম্পদ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়।

এছাড়াও প্রতিষ্ঠানের মালিক গৌতম প্রামানিকের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা করা হয়েছে।  ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসময় এনএসআইয়ের কর্মকর্তা, বিএসটিআইয়ের পরিদর্শনকারী কর্মকর্তা প্রকৌশলী জুনাইদ আহমেদসহ  আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।অভিযানের প্রসঙ্গে মুঠোফোনে নিশ্চিত করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুপম দাস জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বগুড়া জেলা প্রশাসকের নির্দেশে রবিবার পৃথক এই দুটি অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে লক্ষাধিক টাকা অর্থদন্ড, মালামাল জব্দসহ একজনের বিরুদ্ধে মামলাও করা হয়েছে। তিনি বলেন আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের এই অভিযান চলমান থাকবে।  

দৈনিক বগুড়া