শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সোনাতলায় টিসিবির পণ্য পাচ্ছে ১৩ হাজার মানুষ

সোনাতলায় টিসিবির পণ্য পাচ্ছে ১৩ হাজার মানুষ

বগুড়ার সোনাতলায় প্রায় ১৩ হাজার মানুষ পাচ্ছে টিসিবির পণ্য। এতে করে নিম্ন আয়ের মানুষগুলো বেজায় খুশি। দ্রব্য মূল্যের উর্ধ্বগতিতে নিম্ন আয়ের মানুষগুলো যখন দিশেহারা, ঠিক সেই মুহুর্তে বর্তমান সরকার সারা দেশে নিম্ন আয়ের মানুষের জন্য টিসিবির পণ্য বিতরণ শুরু করেছে। ইতিমধ্যেই বগুড়ার সোনাতলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নে টিসিবির পণ বিতরণ শুরু হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বগুড়ার সোনাতলা পৌরসভায় কার্ডধারীর সংখ্যা ৪ হাজার ১শ’ তেকানীচুকাইনগর ইউনিয়নে ৯২৯, মধুপুরে ১ হাজার ৭৬, দিগদাইড় ১ হাজার ৪৭৯, বালুয়া ইউনিয়নে ১ হাজার ২৮৪, জোড়গাছা ইউনিয়নে ১ হাজার ৭২৯, পাকুল্লা ইউনিয়নে ১৩১৩, সোনাতলা সদর ইউনিয়নে ৮৫৭ জন কার্ডধারী দরিদ্র ও স্বল্প আয়ের মানুষের মাঝে সোনাতলায় টিসিবির পণ্য পাচ্ছে ১৩ হাজার মানুষ  পণ্য দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই সোনাতলা পৌরসভা, জোড়গাছা ইউনিয়নে মাল বিতরণ শেষ হয়েছে।

পণ্য সামগ্রীর মধ্যে ছিল, চিনি ২ কেজি, মসুর ডাল ২ কেজি, সোয়াবিন তেল ২ লিটার। যার মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৬০ টাকা। যা বাজার মূল্যের চেয়ে ১৬০ থেকে ১৭০ টাকা কম। তবে এই দ্রব্যমূল্যের বাজারে স্বল্প আয়ের মানুষগুলো বাজারদরের চেয়ে কম পাওয়ায় তারা বেজায় খুশি। এ বিষয়ে তেকানীচুকাইনগর ইউনিয়নের খাবুলিয়া চরবাসি শামছুল হক (৭০), জরিনা বেগম (৯৫), পাকুল্লা ইউনিয়নের মির্জাপুর এলাকার শিউলি বেগম (৫৫), আচারের পাড়ার বেলি বেওয়া (৭৫), মধুপুর এলাকার তুহিন মিয়া (৪৫), মনখুশি বেওয়া (৭২) জানান, চৈত্র মাসের অভাব অনটন ও কর্মহীন সময়ে আমরা যখন পরিবারের সদস্যদের মুখে দু’বেলা দু’মুঠো অন্ন তুলে দিতে হিমশিম খাচ্ছি ঠিক সেই মুহুর্তে বর্তমান সরকার এ সকল পণ্যের মূল্য কমিয়ে দিয়ে একটি যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন জানান, এটি সরকারের একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ। সরকারের এই উদ্যোগের ফলে বগুড়ার সোনাতলা উপজেলায় প্রায় ১৩ হাজার মানুষ এই সুবিধার আওতায় এসেছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই