শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কাহালুতে তৃতীয় ধাপের ১ম পর্যায়ে ৪৬ গৃহহীন পাবে সরকারি পাকা বাড়ি

কাহালুতে তৃতীয় ধাপের ১ম পর্যায়ে ৪৬ গৃহহীন পাবে সরকারি পাকা বাড়ি

প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের আওতায়  বগুড়ার কাহালু উপজেলার ৪৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাবেন খাস জায়গায় সরকারি অর্থে নির্মিত পাকা বাড়ি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল জব্বার জানান, অত্র উপজেলায় প্রথম ধাপে ৭৭ টি ও দ্বিতীয় ধাপে ৩০ টি পাকা বাড়ি দেওয়া হয় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে।

তৃতীয় ধাপের প্রথম পর্যায়ে ৪৬ টি বাড়ির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। সুত্রমতে এই ৪৬ টি বাড়ির মধ্যে বগুড়া-নওগাঁ মহাসড়কের পাশেই ভাগদুবরায় সরকারি খুবই মুল্যবান সম্পত্তির উপর নির্মাণ করা হয়েছে ২৭ টি বাড়ি। এছাড়াও সরকারি খাস জায়গার উপর কল্যাণপুরে ৬ টি, কড়ই গকুলে ৭ টি ও জীবনপুকুরে আরও ৬ বাড়ি নির্মাণ করা হয়েছে। সুত্রমতে এই ৪৬ টি বাড়ির কাজ প্রায় শেষ পর্যায়ে। শুধুমাত্র রঙের কাজ ও ফিনিশিং বাঁকী রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আঃ জব্বার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা মোতাবেক প্রথম পর্যায় থেকে শুরু করে অদ্যবধি গৃহহীনদের বাড়ি নির্মাণ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান নিরলসভাবে কাজ করেছেন। প্রভাবশালীদের দখলে থাকা সরকারি জায়গা উদ্ধার থেকে শুরু করে গৃহহীনদের বাড়ি নির্মাণ কাজ চলাকালীন ও নির্মাণ শেষে বাড়ি বুঝে দেওয়া পর্যন্ত ইউএনও স্যার সার্বক্ষণিকভাবে নজরদারী রাখায় এখানে গৃহহীনদের জন্য নির্মাণ করা বাড়ির মান অনেক ভালো।

নতুন করে নির্মাণ করে আরও ৪৬ টি খুব শিঘ্রই গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর ও আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হতে পারে। সরকারি সিদ্ধান্ত আসা মাত্রই যাতে বাড়িগুলো গৃহহীনদের মাঝে ভালোভাবে বুঝে দেওয়া যায় সেই ব্যাপারে আন্তরিকভাবে কাজ হচ্ছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই