বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

বগুড়ায় ভূমি অফিসের ভুয়া সিলসহ প্রতারক গ্রেফতার

বগুড়ায় ভূমি অফিসের ভুয়া সিলসহ প্রতারক গ্রেফতার

বগুড়ার গাবতলীতে সরকারি ভূমি অফিসের ভুয়া সিল ও খাজনা-কর আদায়ের কাগজসহ রুহুল আমিন রহিম(৩০) নামে এক প্রতারককে আটক করে পুলিশে দিয়েছে উপজেলা প্রশাসন। সোমবার দুপুর ২ টার দিকে উপজেলার তিন মাথা থেকে এক অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। রহিম উপজেলা সদর ইউনিয়নের ফকির পাড়ার  রেজাউল করিম দুলাল সেটেলমেন্ট মহুরির ছেলে।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে গাবতলী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান সোমবার দুপুরে অভিযান চালান। অভিযানে গাবতলী তিনমাথা এলাকাহতে জাল মাঠপর্চা, জমির খাজনার দাখিলার পরিশোধের পাতাসহ প্রতারক রুহুল আমিনকে হাতেনাতে আটক করে। পরে জিজ্ঞাসাবাদে রুহুল আমিনের দেয়া তথ্যমতে বাড়িতে গিয়ে তল্লাশি চালিয়ে তার ঘর থেকে ৬৩৫ পাতা ভূমি উন্নয়ন করের দাখিলার জাল খালিপাতা, ইউএনও, এ্যাসিল্যান্ড, সাব রেজিষ্টার, সেটেলমেন্টসহ জেলা ও বিভিন্ন উপজেলার সরকারি কর্মকর্তা কর্মচারীদের ৪০টি নকল সিল উদ্ধার করা হয়। প্রতারক রুহুল আমিন অনায়াসে সরকারি কর্মকর্তা কর্মচারীদের স্বাক্ষর নকল করে, জাল খারিজ, মাঠপর্চা, জমির খাজনা পরিশোধসহ জমি জাল রেজিষ্টি তৈরী করতো এবং মোটা অংকের টাকা হাতিয়ে নিত ।

এ ব্যাপারে গাবতলী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান জানান, রুহুল আমিন বহু মানুষের সাথে প্রতারণা করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে থানায় হস্তান্তর করা হয়েছে।  গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সিরাজুল ইসলাম সিরাজ জানান, প্রতারক রুহুল আমিনের বিরুদ্ধে গাবতলী ভূমি অফিস সহকারি বিজন কুমার দাস বাদী হয়ে একটি নিয়মিত মামলা দায়ের করেছেন। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই