শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বগুড়ায় হিংস্র প্রাণীর কামড়ে আহত ১১

বগুড়ায় হিংস্র প্রাণীর কামড়ে আহত ১১

বগুড়ার সারিয়াকান্দিতে হিংস্র প্রাণীর কামড়ে গুরুতর আহত হয়েছে ১১ জন। ঘটনাটি ঘটেছে উপজেলার চন্দনবাইশা ইউনিয়নের ঘুঘুমারী মধ্যপাড়া এলাকায়। স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার রাত সাড়ে ৮টার সময় ঘুঘুমারী মধ্যপাড়া মনিরের স্ত্রী মোছাঃ লিউজি আক্তার (২৫) সাংসারিক প্রয়োজনীয় কাজ করতে নিজ বাড়ীর উঠানে গেলে হঠাৎ করে এক হিংস্র প্রাণী এসে তার সামনে একই বাড়ীর হয়রত আলীর বাছুরকে কামড়াতে থাকে। সে এগিয়ে গেলে তার পায়েও কামড়াতে থাকে।

সে ভয়ে চিৎকার করলে পাশের বাড়ীর আরিফুর রহমান মন্ডলের ছেলে মিষ্টার মিয়া তাকে বাচাতে এগিয়ে আসে। পরে তাকেও ওই হিংস্র প্রাণী কামড় দেয়। এমনিভাবে ওই এলাকায় মুহুর্তের মধ্যে ১১ জন নারী-পুরুষকে কামড় দেয় ওই হিংস্র প্রাণীটি।

কামড়ে আহতরা হলেন ঘুঘুমারী মধ্যেপাড়া এলাকার আরিফুর রহমানের ছেলে মিষ্টার (২৮), মনিরের স্ত্রী লিউজি আক্তার (২৬), আকালু মন্ডলের মেয়ে আশা খাতুন (১৪), নাদু মন্ডলের মেয়ে খুকুমণি (৫০),আফতাব প্রামানিকের ছেলে আফছার আলী (৬৫), জাহিদুল প্রামানিকের ছেলে শাকিল (১৮),মকবুলের স্ত্রী মেজু বেগম (৫০),ফটিকের ছেলে রাশেদ (৩০), খালেকের ছেলে রায়হান (৩৫), মগা আকন্দের ছেলে ওয়াহেদ আলী (৬০), এবং রফিকুলের ছেলে রাজীব (৩০)। সকল আহতরা স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে গিয়ে তাৎক্ষণিক পরামর্শ নিয়ে প্রাথমিক চিকিৎসা গ্রহন করেছেন।

আহতরা জানান ওই হিংস্র প্রাণীটিকে অনেকেই শিয়াল আবার কেউ কেউ  হায়না বলে চিহ্নিত করেছেন।  এমন খরব ছড়িয়ে পরায় এখন এলাকায়  চরম আতংক বিরাজ করছে। ঘর থেকে বাহিরে বের হলে লাঠিসোঁটা হাতে নিয়ে ওই এলাকার লোকজন চলাফেরা করছেন বলে জানিয়েছেন ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মিনহাজ উদ্দিন।

চন্দনবাইশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ওসি তদন্ত মোঃ দুরুল হোদা জানান, সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। চন্দনবাইশা ইউপি চেয়ারম্যান মাহমুদুন নবী হিরো রাতেই সকল আহতদের বাড়ী বাড়ী গিয়ে খোঁজ খবর নেন। আতংকিত না হয়ে সবাইকে সাবধানে চলাফেরা করার পরামর্শ প্রদান করেন। তিনি বলেন প্রামিকভাবে ধারণা করা হচ্ছে এটি আসলে পাগলা শিয়াল। কয়েকজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতে ভর্তি করা হয়েছে । আহতদের টিকা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু