শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ওসির হাতে ফুল দিয়ে স্বাভাবিক জীবনে ফেরার অঙ্গিকার মাদক ব্যবসায়ীর

ওসির হাতে ফুল দিয়ে স্বাভাবিক জীবনে ফেরার অঙ্গিকার মাদক ব্যবসায়ীর

বগুড়া জেলার ধুনট উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী পাপ্পু (৩৮)। তার বিরুদ্ধে রয়েছে ধুনট থানাসহ বিভিন্ন থানায় প্রায় ১৭ থেকে ২০টির মতো মাদক মামলা। এই সব মামলায় একাধিকবার জেলহাজতও খাটতে হয়েছে এই উপজেলার শীর্ষ হিরোইন ও ইয়াবা ব্যবসায়ী পাপ্পুকে। কিন্তু হঠাৎ করেই এই শীর্ষ মাদক ব্যবসায়ী অন্ধকার জগৎ থেকে আলোর জগতে ফিরে আসতে চায়।

তবে আগে থেকেই ধুনট থানা পুলিশ মাদক ব্যবসায়ীদের স্বাভাবিক জীবনে ফিরতে নানা কর্মসূচি গ্রহণ করায় পাপ্পুও স্বাভাবিক জীবনে ফিরতে চায়। সর্বশেষ গত ১২ জুন বগুড়ার কারাগার থেকে বের হয়ে স্বাভাবিক জীবনে ফেরার অঙ্গীকার করেন ধুনট উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী পাপ্পু।

এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার (১৮জুন) রাতে ধুনট থানায় হাজির হয়ে স্বাভাবিক জীবনে ফিরতে অঙ্গিকারবদ্ধ হয় এই মাদক ব্যবসায়ী। এ সময় ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালার হাতে ফুলের তোড়া দিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে স্ট্যাম্পে স্বাক্ষরও করে পাপ্পু। সে ধুনট পৌরসভার উত্তর অফিসারপাড়া এলাকার হাফিজুর রহমানের ছেলে।

এছাড়াও কাফি আলম (৩২) নামে আরেক মাদক ব্যবসায়ীও ওসির হাতে হাতে ফুলের তোড়া দিয়ে স্বাভাবিক জীবনে ফেরার অঙ্গিকার করেন। তার বাড়ি হেউটনগর গ্রামে। সে ওই গ্রামের নুরুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধেও প্রায় ১০টির মতো মাদক মামলা রয়েছে।   

এ ব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, মাদক মানুষকে নিস্ব করে দেয়। পরিবার পরিজন নিয়ে বাড়িতে ঘুমাতেও পারে না। তাই অনেকেই মাদক ছেড়ে এখন স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায়। তবে তাদেরকে কোন কর্মসংস্থানের ব্যবস্থা করা গেলে দেশে অনেকটাই মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। তবে যেসব মাদক ব্যবসায়ী স্বাভাবিক জীবনে ফিরতে অঙ্গিকার করছেন তাদেরকে কঠোর নজরদারিতে রাখা হয়েছে বলেও জানান তিনি। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই