বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বগুড়ার শেরপুরে মাদ্রাসার বহুতল একাডেমিক ভবন উদ্বোধন

বগুড়ার শেরপুরে মাদ্রাসার বহুতল একাডেমিক ভবন উদ্বোধন

বগুড়ার শেরপুরে খাগা দোলং ভি.সি দাখিল মাদ্রাসায় সোয়া তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত বহুতল একাডেমিক ভবন উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৯জুন) বিকেলে স্থানীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লাল ফিতা কেটে এবং ফলক উম্মোচনের মাধ্যমে ওই ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পরে অত্র প্রতিষ্ঠানের সভাপতি আব্দুল মান্নানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি হাবিবর রহমান বলেন, বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার মান উন্নয়ন ও আধুনিকায়নে কাজ করছে। শিক্ষার পাশাপাশি প্রতিষ্ঠানের অবকাঠামোর ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। এরআগে কোনো সরকার মাদ্রাসা শিক্ষার গুণগত পরিবর্তনে এতো উন্নয়নমূলক কর্মকাণ্ড করেনি।তিনি আরও বলেন, ইসলামী শিক্ষার উন্নয়ন ও প্রসারে আ.লীগ সরকারের বিকল্প নেই। এটি  আজ প্রমাণিত হয়েছে।

তাই শুধু রাজনীতির জন্য বিরোধিতা না করার জন্য বিএনপি-জামায়াতের প্রতি আহবান জানান তিনি।অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হক, শেরপুর থানার ওসি মো. শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া, সাংগঠনিক সম্পাদক শামিম ইফতেখার শামিম, পিএস কোরবান আলী মিলন প্রমূখ বক্তব্য রাখেন।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাদ্রাসার সুপার মাওলানা শামছুল হক।তিন কোটি ছাব্বিশ লাখ টাকা ব্যয়ে এই একাডেমিক ভবনটি নির্মাণ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

দৈনিক বগুড়া