শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ায় ফাঁদে ফেলে লাখ লাখ টাকা হাতিয়ে নিত তারা

বগুড়ায় ফাঁদে ফেলে লাখ লাখ টাকা হাতিয়ে নিত তারা

শুরুতে গড়ে তুলতেন সখ্যতা। একপর্যায়ে বিভিন্ন কৌশলে ভাড়া বাসায় ডেকে অশ্লীল ছবি তুলে কিংবা নানাভাবে জিম্মি করে মোটা অঙ্কের টাকা আদায় করা হতো। অবশেষে অবসরপ্রাপ্ত এক সরকারি কর্মকর্তার সঙ্গে প্রতারণা করতে গিয়ে এই অপহরণ চক্রের মূল হোতাসহ ৪ জন ধরা পড়েন বগুড়া গোয়েন্দা পুলিশের(ডিবি) হাতে।

মঙ্গলবার দিবাগত রাত ৩ টার দিকে বগুড়া সদরের বিভিন্ন এলাকায় ডিবি পুলিশ অভিযান পরিচালনা করে তিন নারীসহ ওই ৪ প্রতারককে গ্রেফতার করে। তারা হলো- বগুড়ার শিবগঞ্জ উপজেলার সংসারদীঘির সোহরাফ আলীর ছেলে নাছির উদ্দিন (৩৬), একই উপজেলার নিশ্চিন্তপুরের মৃত আলমগীর হোসেন ওরফে আলমের স্ত্রী রুনা আক্তার (৪২), সদরের পূর্ব পালশার ফরহাদ শেখের স্ত্রী আমেনা খাতুন ওরফে রেশমী (৪০) এবং গাবতলীর মহিষাবান সাতঘড়িপাড়ার আব্দুল লতিফের স্ত্রী সেলিনা আক্তার ঝিনুক ওরফে ঝিনুক মালা(৩৭)।ডিবি পুলিশ জানায়, সমাজের সম্মানীয় ব্যক্তিরা অপহরণকারী ওই চক্রের টার্গেট ছিলো। এরপর বিভিন্ন বাহানায় তাদের সাথে সখ্যতা গড়ে তোলা হতো।

তারপর কৌশলে ভাড়া বাসায় ডেকে এনে জোড় করে অশ্লীল ছবি, ভিডিও করে রাখতো তারা। পরে ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার কথা বলে আদায় করা হতো লাখ লাখ টাকা। যারা টাকা দিতে রাজি হয় না তাদের প্রাণ নাশের হুমকিও দিতো এই চক্র।সর্বশেষ মনিরুল ইসলাম (ছদ্মনাম) নামে অবসরপ্রাপ্ত এক সরকারি কর্মকর্তাকে একই কৌশলে অপহরণ করে আটকে রাখে এই চক্রের সদস্যরা। ১৬ মার্চ থেকে ৫ জুন পর্যন্ত ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে প্রায় ২১ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয় বলে জানিয়েছেন অবসরপ্রাপ্ত এই সরকারি কর্মকর্তা। তখন তিনি বগুড়া সদর থানায় এই চক্রের বিরুদ্ধে মামলা দায়ের করেন।বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ সাইহান ওলিউল্লাহ জানান, অবসরপ্রাপ্ত সরকারি ওই কর্মকর্তার মামলা দায়েরের পর বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর নির্দেশনায় ডিবির একটি টিম অভিযান ওই চক্রকে গ্রেফতারে অভিযানে নামে।

অভিযানকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত ৩ টার দিকে সদরের বিভিন্ন এলাকা থেকে অপহরণ চক্রে মূলহোতাসহ ওই ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ৫ লাখ টাকা ও ২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।তিনি আরো জানান, গ্রেফতার হওয়া ওই চারজনই চাঁদা ও মানব পাচারের সাথে জড়িত। এদের মধ্যে ১ নং আসামী নাছির উদ্দিন স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। এছাড়াও ২ নং আসামী রুনা আক্তারের বিরুদ্ধে মানব পাচার আইনে একটি মামলা রয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই