বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সারিয়াকান্দিতে এই প্রথম বিশাল গরু ছাগলের হাট উদ্বোধন

সারিয়াকান্দিতে এই প্রথম বিশাল গরু ছাগলের হাট উদ্বোধন

বগুড়ার সারিয়াকান্দিতে প্রথমবারের মতো উদ্বোধন হয়েছে গরু ছাগলের হাট। স্বাধীনতা পরবর্তী সময়ে প্রথমবারের মতো এটি ভিন্ন উদ্যোগ। হাটটির নামকরণ করা হয়েছে সারিয়াকান্দি পৌর হাট। শনিবার এবং মঙ্গলবার সপ্তাহের এ ২ দিন দুপুর হতে লাগবে এই হাট।

সরেজমিন পরিদর্শন করে দেখা যায়, নতুন এ হাটে দুপর ২ টায় শ’খানেক গরু এবং প্রায় ৩ শত এর বেশি ছাগল উঠেছে। হাট উদ্বোধন উপলক্ষ্যে হাটসংলগ্ন পূর্ব প্বার্শে চলছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা।

হাটের প্রধান আকর্ষণ হলো ৪৫ কেজি ওজনের সুদর্শন গারল। গারলের মালিক সবুজ মিয়া এর দাম হাকিয়েছেন ৬০ হাজার টাকা। তবে তার দাবি গারলটি ৪৫ হাজার টাকা পর্যন্ত দাম হাকিয়েছেন ক্রেতারা। ৫৫ হাজার টাকা দাম উঠলে তিনি গারলটি বিক্রি করবেন।

হাটের সদ্য গরু ক্রয় করা ক্রেতা মিঠু মিয়া জানান, ৮৫ হাজার টাকা দিয়ে তিনি একটি দেশী জাতের ষাঁড়গরু ক্রয় করেছেন। গরুটি অন্যান্য হাটের তুলনায় সস্তায় ক্রয় করেছেন বলে তিনি মনে করেন। তিনি বলেন, এখানে গরু ক্রয় করে আমি খুবই আনন্দিত। ইজারাদার গরু প্রতি মাত্র ৩০০ টাকা ফি নিয়েছেন।

সারিয়াকান্দি পৌরসভার মেয়র মতিউর রহমান মতি বলেন, স্বাধীনতা পরবর্তী সারিয়াকান্দিতে গরু ছাগলের হাট একটি যুগান্তকারী পদক্ষেপ। যার মধ্য দিয়ে সারিয়াকান্দিবাসীর দীর্ঘদিনের একটি চাওয়া পূরণ হলো। হাটে ক্রেতা এবং বিক্রেতাদের সকল ধরনের সুবিধার ব্যবস্হা করা হয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই