• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১২ মুহররম ১৪৪৪

করোনা মোকাবেলায় বগুড়ায় ২০০০ মাস্ক বিতরণ করল প্রেরণা মহিলা সংস্থা

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

করোনা মোকাবেলায় ও মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রোববার (৩ জুলাই) বিকেলে বগুড়া প্রেরণা মহিলা সংস্থার উদ্যোগে শহরের কলোনী, চকলোকমান ও শ্যামলী মোড় এলাকার গরীব, অসহায়, দুস্থ, পথচারী, রিক্সাচালক, শিক্ষার্থী সহ পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের মাঝে ২ হাজার উন্নত মানের কাপরের তৈরি তিন লেয়ারের মাস্ক বিতরণ করা হয়।

প্রেরণা মহিলা সংস্থার সভাপতি শিরীন সুলতানার সভাপতিত্বে মাস্ক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শাজাহানপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হেফাজত আরা মিরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক এসএম শাহজাহান,  জেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি হাবিবা খাতুন ঝর্ণা, অ আ সাহিত্য সংসদের সভাপতি রবিউল আলম অশ্রু,  ডাঃ নাফিউজ্জামান চৌধুরী,  সাংবাদিক সাখাওয়াত হোসেন জনি, ববিন রহমান, ডাঃ রেজভী।

মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হেফাজত আরা মিরা বলেন, করোনায় আক্রান্তের হার আবারও বৃদ্ধি পাচ্ছে দিনদিন। তাই আমাদের সকলকে সচেতন হতে হবে। সচেতন না হলে মহামারী করোনা রক্ষা পাওয়া কঠিন। তাই সকলকে সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি না মানলে করোনায় মৃত্যু ঝুঁকি রয়েছে।

করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা গুলো কাজ করে যাচ্ছে যাতে করে মানুষ স্বাস্থ্য সচেতন হয়ে সুস্থ ও স্বাভাবিক জীবনযাপন করতে পারে।

প্রেরণা মহিলা সংস্থার সভাপতি শিরীন সুলতানা বলেন, সামাজিক নানা কাজে মহিলাদের পাশে সার্বিক উন্নয়নে বিভিন্ন সময় কাজ করে থাকে প্রেরণা মহিলা সংস্থা।  তারই ধারাবাহিকতায় করোনাকালের শুরু থেকে সামাজিক সচেতনতামূলক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে। আবারো করোনা বৃদ্ধি পাচ্ছে।  সেইসাথে মানুষও মারা যাচ্ছেন।  তাই সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের মাস্ক বিতরণ কার্যক্রম। ভবিষ্যতেও এধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া