শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ধুনটে নৌকাসহ ৪ বালু শ্রমিক গ্রেপ্তার

ধুনটে নৌকাসহ ৪ বালু শ্রমিক গ্রেপ্তার

বগুড়ার ধুনট উপজেলায় যমুনা নদীতে বিশেষ অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকালে নৌকাসহ ৪ বালু শ্রমিককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে ধুনট উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে এ অভিযান চালায়। এ ঘটনায় বুধবার সকালে গ্রেপ্তার ৪জনসহ ১৮ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন, ধুনট উপজেলার সহড়াবাড়ি গ্রামের শুকুর ব্যাপারীর ছেলে আব্দুর রাজ্জাক (৩৫) ও বাচ্চু মিয়ার ছেলে ওয়াসিম (২২), সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সানবান্ধা গ্রামের আব্দুর রউফের ছেলে আনিছুর রহমান তাবু (৩৮) ও ফারুক হোসেন (৪০)। বুধবার দুপুরে ধুনট থানা থেকে তাদের আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, খননযন্ত্র দিয়ে উপজেলার যমুনা নদীর চর এলাকা থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলনের করে একটি চক্র। মঙ্গলবার রাত ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও পুলিশ যমুনা নদীর বৈশাখী চর এলাকার অভিযান চালায়।

এসময় সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীরা নৌকা যোগে পালানোর চেষ্টা করে। ধাওয়া করে ৪জনকে আটক করে পুলিশ। সেখানে থাকা অন্য ব্যক্তিরা পালিয়ে গেছে। এসময় সেখান থেকে ২টি নৌকা, খননযন্ত্র ও বালুসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে থানা পুলিশের সহযোগিতায় সেখানে অভিযান চালিয়ে ৪ ব্যক্তিকে আটক এবং বালু তোলার কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, আটক ব্যক্তিদের বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মামলার অন্যান্য আসামীদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই