• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

জেনে নিন বগুড়া থেকে বিভিন্ন রুটের নতুন বাস ভাড়া

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে গত ৫ আগস্ট বাংলাদেশে সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ায় সরকার। হঠাৎ করে তেলের দাম বাড়ানোর কারণে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। বিভিন্ন জায়গায় ইচ্ছে মতো বাসভাড়া নেওয়ারও অভিযোগ ওঠে। এরপর সরকারের পক্ষ থেকে নির্দিষ্ট পরিমাণে ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এবার বিভিন্ন রুটের ভাড়ার তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সোমবার (৮ আগস্ট) বিআরটিএ নতুন ভাড়ার তালিকায় বলা হয়, আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী ডিজেল চালিত বাস-মিনিবাসের যাত্রী প্রতি কিলোমিটারে ২ টাকা ২০ পয়সা ভাড়া নির্ধারণ করা হয়েছে। চার্টে বগুড়া থেকে বিভিন্ন রুটের ভাড়া নির্ধারণ করে দিয়েছে বিআরটিএ।

বগুড়া থেকে জয়পুরহাটের (মোট দুরত্ব ৫২ কি.মি.) মোট ভাড়া ১১৪.৪০, বগুড়া থেকে চান্দাইকোনার (মোট দুরত্ব ৩১ কি.মি.) মোট ভাড়া ৬৮.২০, বগুড়া থেকে রহবলের (মোট দুরত্ব ৩০কি.মি.) মোট ভাড়া ৬৬, বগুড়া থেকে নন্দীগ্রামের (মোট দুরত্ব ২৮ কি.মি.) মোট ভাড়া ৬১.৬০, বগুড়া থেকে  শেরপুরের (মোট দুরত্ব ১৮ কি.মি.) মোট ভাড়া ৩৯.৬০, বগুড়া থেকে গোসাইবাড়ির (মোট দুরত্ব ৫২ কি.মি.) মোট ভাড়া ১১৪.৪০, বগুড়া থেকে সোনাতলার (মোট দুরত্ব ৪১ কি.মি.) মোট ভাড়া ৯০.২০, বগুড়া থেকে সান্তাহারের (মোট দুরত্ব ৪২ কি.মি.) মোট ভাড়া ৯২.৪০, বগুড়া থেকে কিচকের (মোট দুরত্ব ২২ কি.মি.) মোট ভাড়া ৪৮.৪০, পুণ্ড্রকথা বগুড়া থেকে ধুনটের (মোট দুরত্ব ৪৫ কি.মি.) মোট ভাড়া ৯৯ টাকা, বগুড়া থেকে কড়িহাটের (মোট দুরত্ব ৩৪ কি.মি.) মোট ভাড়া ৭৪.৮০, বগুড়া থেকে কাহালুর (মোট দুরত্ব ১২ কি.মি.) মোট ভাড়া ২৬.৪০, বগুড়া থকে আবাদপুকুরের (মোট দুরত্ব ৪৭ কি.মি.) মোট ভাড়া ১০৩.৪০, বগুড়া থেকে পিরবের (মোট দুরত্ব ৩৮ কি.মি.) মোট ভাড়া ৮৩.৬০, বগুড়া থেকে নওগাঁ (মোট দুরত্ব ৫০কি.মি.) মোট ভাড়া ১১০, পুণ্ড্রকথা বগুড়া থেকে দূর্গাপুরের (মোট দুরত্ব  ২৫ কি.মি.) মোট ভাড়া ৫৫,  বগুড়া থেকে নাটোরের (মোট দুরত্ব ৬৮ কি.মি.) মোট ভাড়া ১৪৯.৬০, বগুড়া থেকে গাবতলী/সোনাতলা(মোট দুরত্ব ৩০ কি.মি.) মোট ভাড়া ৬৬, বগুড়া থেকে সারিয়াকান্দির (মোট দুরত্ব ২৪ কি.মি.) মোট ভাড়া ৫২.৮০, বগুড়া থেকে বাগবাড়ী/নশীপুর (মোট দুরত্ব ২৭ কি.মি.) মোট ভাড়া ৫৯.৪০ এবং বগুড়া থেকে সিরাজগঞ্জের (মোট দুরত্ব ৭২ কি.মি.) মোট ভাড়া ১৫৮.৪০ টাকা।

উল্লেখ্য, গত ৫ আগস্ট জিজেল ও কেরোসিনের দাম ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা নির্ধারণ করে সরকার। অকটেন ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা নির্ধারণ করা হয়।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া