• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

বগুড়া বিআরটিএ জুলাই মাসে আয় করেছে ৯২ লক্ষ টাকার বেশী

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) বগুড়া পরিবহনের বিভিন্ন খাত থেকে গত জুলাই মাসে মোট ৯২লক্ষ ২৭ হাজার ৭শত ৮৮ টাকা রাজস্ব আয় করেছে। বিআরটিএ বগুড়ার পরিদর্শক আবুল কালাম আজাদ জানিয়েছেন ১ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এই এক মাসে উল্লেখিত পরিমাণ রাজস্ব আয় করা সম্ভব হয়েছে।

সূত্রমতে উল্লেখিত সময়ে বিভিন্ন খাতে রাজস্ব আয়ের পরিমাণ হচ্ছে ৯৬৩টি রেজিষ্ট্রেশন থেকে ৪৮ লক্ষ ১৭ হাজার ৫শ ৪৪ টাকা। ৬টি ডুপ্øিকেট রেজিষ্ট্রেশন সরবরাহ করে ২ হাজার ৭০ টাকা। ১৭টি মালিকানা পরিবর্তন সম্পন্ন করে রাজস্ব আয় হয়েছে ৩৮ হাজার ৯শত ৩৮ টাকা। ৫টি ভেহিকেল এনড্রোসমেন্ট রাজস্ব আয় হয়েছে ৮ হাজার ৬শত ২৫ টাকা। ১টি হায়ার পারচেজ এনড্রোসমেন্ট থেকে রাজস্ব আয় হয়েছে ৮শত ৬৩ টাকা। ২৪টি ফিটনেস সনদপত্র ইস্যু করা হয়েছে যা থেকে রাজস্ব আয় হয়েছে ৩০ হাজার ৭শ ৫০ টাকা। ৪শ ৩৫টি ফিটনেস নবায়ন করা হয়েছে। এখান থেকে রাজস্ব আয় হয়েছে ৮ লক্ষ ২৮ হাজার ৪শ ৫২টাকা। ডুপ্লিকেট ফিটনেস সনদ প্রদান করা হয়েছে ৬৩টি। এই খাত থেকে সরকারী রাজস্ব আয় হয়েছে ১০ হাজার ৭শত ২৫ টাকা। এ জুলঅই মাসে জেলায় নতুন রুট পারমিট প্রদান করা হয়নি। ।৫৮টি রুট পারমিট নবায়ন করা হয়েছে যা থেকে মোট রাজস্ব আয় হয়েছে ৩ লক্ষ ৭৬ হাজার ২শ ৫ টাকা। উল্লেখিত সময়ে ৩টি রুট পারমিটের নকল সরবরাহ করা হয়েছে যা থেকে রাজস্ব আয় হয়েছে ১ হাজার ৯৪ টাকা।

উল্লেখিত সময়ে ৮শ ৮৬টি ট্যাক্স টোকেন সরবরাহ করা হয়েছে। এই খাতে রাজস্ব আয় হয়েছে ২২ লক্ষ ২৪ হাজার ৪শ ৮০ টাকা। লার্নার ড্রাইভিং লাইসেন্স ইস্যু করা হয়েছে ২ হাজার ৯শ ৮২টি। এই খাতে রাজস্ব আয় হয়েছে ৮ লক্ষ ৭৪ হাজার ৩শত ৩৪ টাকা। এবং বিবিধ খাতে ৩৪টি কাজের বিপরীতে মোট রাজস্ব আয় হয়েছে ১২হাজার ৮শ ৪৫ টাকা।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বগুড়ার সহকারী পরিচালক বলেছেন বগুড়া জেলার প্রাইভেট পরিবহন সেক্টর খুবই সম্ভাবনাময়। এ ছাড়াও এ জেলায় প্রচুর সংখ্যক মানুষ মোটরসাইকেল ব্যবহার করেন। প্রতিদিন এই মোটসাইকেল ব্যবহারের সংখ্যা বাড়ছে। পরিবহন আইন মেনে চলা এবং সরকারী সকল শর্ত পূরণ করে এসব পরিবহন ব্যবহার করতে বগুড়ার মানুষের মধ্যে খুবই আগ্রহ পরিলক্ষিত হয়।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া