শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ধুনটে নৌকা বাইচ দেখতে যমুনাপাড়ে হাজারো মানুষের ভীড়

ধুনটে নৌকা বাইচ দেখতে যমুনাপাড়ে হাজারো মানুষের ভীড়

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা নৌকা বাইচ। কিন্তু আধুনিকতার যুগে হারিয়ে যেতে বসেছে এই ঐতিহ্যবাহী খেলা। তাই পুরনো এই ঐতিহ্য ফিরিয়ে আনতে মঙ্গলবার (২৩ আগস্ট) বগুড়ার ধুনট উপজেলার যমুনা নদীতে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। 

চুড়ান্ত এই প্রতিযোগিতা দেখতে মুখরিত হয়ে ওঠে যমুনার পাড়। দূর-দূরান্ত থেকে হাজার হাজার নারী-পুরুষ উচ্ছ্বাস ও আনন্দ নিয়ে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেছেন। ঢাক ঢোলের তালে তালে গ্রাম বাংলার গান আর মাঝি মাল্লার বৈঠার ছন্দে দর্শকদের মাতিয়ে তোলে নৌকা বাইচ প্রতিযোগিরাও।

এই প্রতিযোগিতায় সারিয়াকান্দি উপজেলার ১টি, কাজিপুর উপজেলার একটি এবং ধুনট উপজেলার ৭টি নৌকা অংশ নেয়। তন্মধ্যে ধুনটের বানিয়াজান গ্রামের নৌকাকে পরাজিত করে শিমুলবাড়ী গ্রামের সুজিদের নৌকা বিজয়ী হয়। পরে বিজয়ী দলের হাতে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন স্থানীয় এমপি হাবিবর রহমানের ছেলে ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রকৌশলী আসিফ ইকবাল সনি।

এসময় আরো উপস্থিত ছিলেন, ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম, রেজাউল করিম দুলাল, যুগ্ন সম্পাদক ভাইস চেয়ারম্যান মহসীন আলম, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, দপ্তর সম্পাদক আফসার আলী, ভান্ডারবাড়ী ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন বাবু, ভান্ডারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী. ধুনট উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম রনি সহ দলীয় নেতৃবৃন্দ।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই