বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শেরপুর মা সমাবেশে এমপি হাবিবর রহমান

শেরপুর মা সমাবেশে এমপি হাবিবর রহমান

আদর্শ ও শিক্ষিত জাতি গঠনে মায়েদের ভূমিকা সবচেয়ে বেশি মন্তব্য করে বগুড়া-৫ আসনের সরকার দলীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান বলেন, প্রত্যেক মা তার সন্তানের প্রথম শিক্ষক। তাই সভ্য সমাজ ও উন্নত দেশ গড়তে সুশিক্ষিত মায়ের কোনো বিকল্প নেই। বুধবার (২৪আগস্ট) দুপুরে বগুড়ার শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়নের বোংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙণে আয়োজিত এক বিশাল মা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

অত্র বিদ্যালয়ের সভাপতি ফুয়ারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি এমপি হাবিবর রহমান আরও বলেন, প্রতিটি মায়ের উচিৎ তার সন্তান কোথায় যাচ্ছে, কার সঙ্গে মিসছে সেটি খেয়াল রাখা। যাতে সন্তানরা বিপথে না যায়। বর্তমান শেখ হাসিনা সরকার শিক্ষার উন্নয়নে বদ্ধপরিকর। তাই ক্ষমতায় আসার পর থেকে পরিকল্পনা মাফিক শিক্ষা, পরিবেশ ও অবকাঠামোর ব্যাপক উন্নয়ন করেছে। এই ধারা অব্যাহত রাখতে হবে। আগামিতে জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য তাঁর পাশে থাকার আহবান জানান তিনি।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল আলম, উপজেলা প্রকৌশলী লিয়াকত আলী, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান  খোন্দকার, অত্র ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা তবিবর রহমান। এছাড়া অন্যদের মধ্যে আ.লীগ নেতা শামিম ইফতেখার শামিম, মতিউর রহমান মতি, ফরিদ উদ্দিন, পিএস কোরবান আলী মিলন, আশরাফুল আলম আইয়ুব খান প্রমূখ বক্তব্য রাখেন। পরে অনুষ্ঠানের প্রধান ও আমন্ত্রিত অতিথিরা বোংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত একাডেমিক ভবনের ফলক উম্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

দৈনিক বগুড়া