মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ধুনটে ১০১ বই দেনমোহরে বিয়ে করলেন নিখিল-সান্ত্বনা

ধুনটে ১০১ বই দেনমোহরে বিয়ে করলেন নিখিল-সান্ত্বনা

দেনমোহর হিসেবে ১০১টি বই দিয়ে সান্ত্বনা খাতুনকে বিয়ে করলেন নিখিল নওশাদ। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বগুড়ার ধুনটের গোসাইবাড়ী কাজি অফিসে এই বিয়ে সম্পন্ন হয়। নিখিল নওশাদের বাড়ি ধুনট উপজেলার গোসাইবাড়ি ইউনিয়নের সাতরাস্তা গ্রামে। ‘বিরোধ’ নামের একটি ছোট কাগজের সম্পাদক তিনি। এক দশক ধরে কবিতা লেখালেখি করছেন। পাশাপাশি বেসরকারি একটি কোম্পানির বিক্রয় কর্মকর্তা হিসেবে কর্মরত।

আর কনে শান্ত্বনা খাতুন সোনাতলার কামালেরপাড়া গ্রামের মোস্তাফিজুর রহমানের মেয়ে। তিনি উত্তর চেলোপাড়া দাখিল মাদরাসার ইংরেজির শিক্ষক। কাজী অফিসে বিয়ে নিবন্ধন করেন গোসাইবাড়ী ইউনিয়নের ম্যারিজ রেজিস্টার মো. আব্দুল হান্নান। বরের বাবা শামসুল ইসলাম বলেন, ছেলে নিখিল ১০১টি বই দেনমোহর হিসেবে পুত্রবধূকে দিয়েছে। এই বইগুলোর মোট আর্থিক মূল্য ২ লাখ ২ হাজার টাকা।

বর নিখিল নওশাদ জানান, কবিতার সূত্র ধরেই ইংরেজি সাহিত্যের ছাত্রী সান্ত্বনা খাতুনের সঙ্গে তার পরিচয়। পরিচয় থেকে ভাবের আদান-প্রদান। অবশেষে সেটি রূপ নিল দাম্পত্যে। তবে দাম্পত্য জীবন শুরুর আগে সান্ত্বনার ভিন্ন শর্ত ছিল। সোনাদানা নয়, বিয়ের দেনমোহর হিসেবে উপহার চান ১০১টি প্রিয় বই। সেই প্রিয় বইয়ের তালিকাও দিয়েছেন।’

বিয়ের পর পারিবারিক একটা গ্রন্থাগার গড়ার স্বপ্ন তাদের। সেখানে দেনমোহরের প্রিয় ১০১টি বই সাজিয়ে রাখবেন। কনে সান্ত্বনার প্রিয় বইয়ের তালিকায় রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, সুনীল গঙ্গোপাধ্যায়, হাসান আজিজুল হক, সৈয়দ মুজতবা আলী ছাড়াও দুই বাংলার জনপ্রিয় ও বিদেশি লেখকের বই আছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই