• মঙ্গলবার   ০৬ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৯

  • || ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বগুড়ায় সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২  

বগুড়া সেনানিবাসে যথাযথ মর্যাদায় সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়েছে। সোমবার (২১ নভেম্বর) পৌণে ৩ টার দিকে সেনানিবাসের 'হেলিপ্যাড গ্রাউন্ডে' এ উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুরুতে ১১ পদাতিক ডিভিশনের ব্রিগেডিয়ার জেনারেল ও অনুষ্ঠানের প্রধান অতিথি মোঃ খায়রুল ইসলাম,এনডিসি,এএফডব্লিউসি,পিএসসি স্বাগত ভাষণ দেন। এসময় অনুষ্ঠানে আগত সব অতিথিদের অভ্যর্থনা জানিয়ে তিনি বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সশস্ত্র বাহিনী জাতীয় পর্যায়ে যে কোন দুর্যোগ মোকাবেলায়,অবকাঠামো নির্মাণ ও মানবিক সেবায় কাজ করে যাচ্ছে। পার্বত্য চট্রগ্রামে সন্ত্রাস দমন,জঙ্গী দমন,বেসরকারি প্রাশসনকে সহায়তা এবং বিভিন্ন দেশগঠনমূলক কর্মকাণ্ডের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে সশস্ত্র বাহিনী। এছাড়াও জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আন্তজার্তিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে সশস্ত্র বাহিনী। তিনি আরও বলেন, আধুনিকয়ান,সম্প্রসারণ ও যুগোপযোগী করার লক্ষ্যে আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সামরিক সরঞ্জাম দিয়ে সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী করতে বর্তমান সরকার সবসময় আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

প্রধান অতিথি এসময় তার ভাষণে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল বীর শহীদ,বীরঙ্গনা, শহীদ বুদ্ধিজীবী ও সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। বিশেষ করে মুক্তিযুদ্ধে বগুড়া অঞ্চলে মুক্তিযোদ্ধাদের বীরত্বপূর্ণ অবদানের ভূয়সী প্রশংসা করেন তিনি।

ভাষণ শেষে ১১ পদাতিক ডিভিশনের ব্রিগেডিয়ার ও প্রধান অতিথি জেনারেল মোঃ খায়রুল ইসলাম এনডিসি,এএফডব্লিউসি,পিএসসি উপস্থিত সকল  সদস্যদের সাথে সশস্ত্র বাহিনী দিবস ২০২২ উপলক্ষে কেক কাটেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও সামরিক বাদক দলের মনোমুগ্ধকর পরিবেশনার মাধ্যমে সংবর্ধনা অনুষ্ঠান শেষ হয়।

সশস্ত্র বাহিনীর এ আয়োজনে সংসদ সদস্য হাবিবুর রহমান, সাহাদারা মান্নান, জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীসহ বগুড়া এরিয়ার অন্যান্য সামরিক, বেসামরিক প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, ১৩৫ জন বীর মুক্তিযোদ্ধা,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ  উপস্থিত ছিলেন।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া