শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পুরষ্কার পেল বগুড়ার সজল সিরামিক

পুরষ্কার পেল বগুড়ার সজল সিরামিক

মানসম্পন্ন ও গুণগত পণ্য উৎপাদন করায় বগুড়ার সজল সিরামিককে পুরষ্কার দেওয়া হয়েছে।  রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) সিরামিক এক্সপো বাংলাদেশ ২০২২-এ পুরষ্কার পায় প্রতিষ্ঠানটি।

তিনদিনব্যাপী এশিয়ার অন্যতম এ সিরামিক মেলার আয়োজনে রয়েছে বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএমইএ)। তৃতীয় এ আয়োজনে স্বাগতিক বাংলাদেশসহ বিশ্বের ১৫ টি দেশের ৯০ টি প্রতিষ্ঠানের ২০০ টি ব্রান্ড অংশ নেয় এবারের এক্সপোতে।

এই আয়োজনে ১০ টি সিরামিক প্রতিষ্ঠানকে পুরষ্কৃত করা হয়। তাদের মধ্যে সজল সিরামিক একমাত্র প্রতিষ্ঠান যেটি স্যানিট্যারি ওয়্যার ক্যাটাগড়িতে পুরষ্কার পায়। তাদের সিরামিকের ব্র্যান্ড নাম এভিলন।

বগুড়ায় সজল সিরামিকের যাত্রা ২০২২ সালে। গত মাস থেকে এই প্রতিষ্ঠান বাণিজ্যিকভাবে তাদের পণ্য বাজারজাত করা শুরু করে। উৎপাদিত পণ্যের মধ্যে উল্লেখযোগ্য হলো কমোড, বেসিন, প্যান ইত্যাদি।

সজল সিরামিকের প্রোপাইটর মো. শাহিনুর ইসলাম সজল জানান, আন্তর্জাতিক মানসম্পন্ন এই অনুষ্ঠানে আমরা একমাত্র প্রতিষ্ঠান স্যানিট্যারি ওয়্যার ক্যাটাগড়িতে পুরষ্কার পেলাম। এটি আমাদের জন্য তো বটেই গোটা উত্তবঙ্গের জন্য গর্বের। আমরা আন্তর্জাতিকমানের পণ্য উৎপাদন করছি। খুব দ্রুত সময়ে আমাদের পণ্য বিদেশে রপ্তানি শুরু করব।

গত ২৪ নভেম্বর সিরামিক এক্সপো শুরু হয়। তিন দিনব্যাপী এ প্রদর্শনী দর্শনার্থী ও ক্রেতা-বিক্রেতাসহ সকলের জন্য উন্মুক্ত ছিল। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই