শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রাজশাহী শিক্ষাবোর্ডে এসএসসিতে বোর্ড সেরা বগুড়া

রাজশাহী শিক্ষাবোর্ডে এসএসসিতে বোর্ড সেরা বগুড়া

রাজশাহী শিক্ষাবোর্ডে এসএসসির ফলাফলে পাসের হার ও জিপিএ-৫ পেয়ে এগিয়ে আছে বগুড়া জেলার শিক্ষার্থীরা। সোমবার(২৮ নভেম্বর) শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে বগুড়া জেলার পরীক্ষার্থীরা প্রথম অবস্থানে ও দ্বিতীয় স্থানে রয়েছে জয়পুরহাট জেলা। আর জিপিএ-৫ এ রাজশাহী জেলা দ্বিতীয় অবস্থানে রয়েছে। 

রাজশাহী জেলায় পাসের ৮৪ দশমিক ৪৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৬৩০ জন শিক্ষার্থী। নবাবগঞ্জ জেলায় পাসের হার ৮৫ দশমিক ৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ১২৪ জন শিক্ষার্থী। এছাড়া নাটোর জেলায় পাসের হার ৮২ দশমিক ৪৮ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৯৪১ জন শিক্ষার্থী। নওগাঁ জেলায় পাসের হার ৮৬ দশমিক ৭৮ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ২৮৭ জন শিক্ষার্থী। পাবনা জেলায় পাসের হার ৮৪ দশমিক ৫৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৬৭০ জন শিক্ষার্থী।  

অন্যদিকে, সিরাজগঞ্জ জেলায় পাসের হার ৮৬ দশমিক ৬৯ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৯৪০ জন শিক্ষার্থী। বগুড়া জেলায় পাসের হার ৮৮ দশমিক ৩৪ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৫৯০ জন শিক্ষার্থী। জয়পুরহাট জেলায় পাসের হার ৮৮ দশমিক ০৫ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৩৩৫ জন শিক্ষার্থী।

এ বিষয়ে রাজশাহী শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মঞ্জুর রহমান খান জানান, পাঠদানের দিক থেকে বগুড়া অনেক ভালো। বগুড়ার কিছু স্কুল রয়েছে যেখানে ক্লাসের পড়া ক্লাসেই করানো হয়। তাই তারা ভালো ফলাফল করেছে। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু