শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ায় বখাটেদের উৎপাত কমাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বগুড়ায় বখাটেদের উৎপাত কমাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বগুড়ায় বখাটেদের উৎপাত কমাতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার ( ৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত শহরের জলেশ্বরীতলা ও ইয়াকুবিয়ার মোড় এলাকায় এ অভিযান চালানো হয়। 
 
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও বগুড়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার জান্নাতুল নাইম ও সজিব মিয়া অভিযানটি পরিচালনা করেন। বগুড়া জেলা প্রশাসন সূত্র জানায়, শহরের অভিজাত এলাকা জলেশ্বরীতলা ও ইয়াকুবিয়ার মোড়ে স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রী ও নারীদের উত্ত্যক্ত করাসহ বখাটেদের উৎপাতের নানা অভিযোগ পাওয়া যায়। এসব অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

অভিযানে ড্রাইভিং লাইসেন্সবিহীন বেপরোয়াভাবে মোটরসাইকেল চালনোয় স্কুল কলেজের ১০ ছাত্রের মোটরসাইকেল জব্দ করা হয়। পরে তাদের অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। এছাড়াও লাইসেন্সবিহীন মোটরসাইকেল চালানোয় প্রাপ্ত বয়সী তিন ব্যক্তিকে ৩ হাজার ৫০০ টাকা জরিমানা করে আদালত। পাশাপাশি ওই এলাকায় সড়ক দখল করে অবৈধভাবে দোকান বসানোয় এক ব্যক্তিকে ৩০০ টাকা জরিমানা করা হয়৷ 

ভ্রাম্যমাণ আদালত সূত্র আরও জানায়, অভিযান চলাকালে জলেশ্বরীতলা ও ইয়াকুবিয়া মোড় এলাকায় সড়ক ও ফুটপাত দখল করে গড়ে উঠা সব দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় বগুড়া পৌরসভার পরিদর্শক শাহ আলি উপস্থিত ছিলেন। এসময় আইনশৃঙ্খলারক্ষায় জেলা পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা সহযোগিতা করেন। 

বগুড়া জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার জান্নাতুল নাইম জানান, অভিযানের সময় ওই এলাকাগুলোতে বিনাকারণে ঘুরে বেড়ানো কিশোর ও বখাটেদের সতর্ক করা হয়েছে। পাশাপাশি সাধারণ মানুষদের সচেতন করাসহ জেলা প্রশাসনের পক্ষ থেকে সব সময় সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই