শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাজাহানপুরে কৃষকের লাখ টাকার শিমের মাচা বিনষ্ট করেছে দুর্বৃত্তরা

শাজাহানপুরে কৃষকের লাখ টাকার শিমের মাচা বিনষ্ট করেছে দুর্বৃত্তরা

বোরো জমিতে পানি সেচ দেয়ার ড্রেন তৈরি নিয়ে বাকবিতন্ডার জের ধরে বগুড়ার শাজাহানপুরে রাতের আঁধারে এক অসহায় কৃষকের লাখ টাকার শিমের মাচা বিনষ্ট করেছে একদল দুর্বৃত্ত। এ বর্বরোচিত ঘটনাটি ঘটেছে উপজেলার আমরুল ইউনিয়নের ফুলকোট বামনদিঘী পাড়া গ্রামে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক আবিদুর রহমান বাদি হয়ে ৩ ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। 

ফুলকোট বামনদিঘী পাড়া গ্রামের আশরাফ আলীর ছেলে ক্ষতিগ্রস্ত কৃষক আবিদুর রহমান জানিয়েছেন, এবছর তিনি নিজ মালিকানাধীন ১৬ শতক জমিতে শিমের মাচা করেছেন। ওই শিমের মাচার পাশে তার আরও কয়েক খন্ড ফসলি জমি আছে। আসন্ন বোরো মৌসুমে তার অন্যান্য জমিগুলোতে ধান চাষের জন্য পানি সেচের ড্রেন তৈরি করা নিয়ে গত মঙ্গলবার দুপুরে কৃষক আবিদুর রহমানের সাথে একই এলাকার মৃত মাহমুদ আলীর ছেলে জিলহক (৪৫) এর বাকবিতন্ডা হয় এবং আবিদুর রহমান কিভাবে মাঠের ফসল ঘরে নেয় তা দেখে নিবে বলে জিলহক হুমকি দেয়।

এরপর  বৃহস্পতিবার আবিদুর রহমান শিম তুলতে গিয়ে দেখতে পান যে, মাচার প্রতিটি গাছের গোড়া কেটে  দুর্বৃত্তরা শিমের মাচা বিনষ্ট করেছে। এতে ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।কৃষক আবিদুরের ধারণা বুধবার দিবাগত গভীর রাতে দুর্বৃত্তরা গাছের গোড়া কেটে তার শিমের মাচা বিনষ্ট করেছে। এ ঘটনায় জিলহকসহ তার ২ সহাযোগির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। কৃষক আবিদুরের বৃদ্ধা মা মর্জিনা বেগম জানিয়েছেন, তার ছেলে হৃদরোগী। কৃষি কাজ করে স্ত্রী ও ২ সন্তানের সংসার চালায়।শত্রæতা করে শিমের মাচা বিনষ্ট করায় তার অসুস্থ ছেলের পরিবারটি অসহায় হয়ে পড়েছে। তিনি অন্যায়কারিদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।অপরদিকে শাজাাহনপুর থানার ওসি আমবার হোসেন জানিয়েছেন, অভিযোগ তদন্ত করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় নেয়া হবে।

দৈনিক বগুড়া