শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ার শেরপুরে শহীদ বুদ্ধিজীবী ও হানাদারমুক্ত দিবস উদযাপন

বগুড়ার শেরপুরে শহীদ বুদ্ধিজীবী ও হানাদারমুক্ত দিবস উদযাপন

বগুড়ার শেরপুর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় নানা কর্মর্সূচি পালনের মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবী ও শেরপুর হানাদারমুক্ত দিবস পালন করা হয়েছে। দিনটিকে ঘিরে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, শেরপুর প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপি নানা কর্মসূচি পালন করেন।

বুধবার বিকেলে এ উপলক্ষ্যে শহরের স্থানীয় বাসস্ট্যান্ডস্থ শেরপুর প্রেসক্লাব কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি নিমাই ঘোষ।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সরকারদলীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা হাবিবর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক মুনসী সাইফুল বারী ডাবলু, বিজয়বাংলার সম্পাদক আকরাম হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবু তালেব আকন্দ, পৌরসভার কাউন্সিলর সৌমেন্দ্র নাথ ঠাকুর শ্যাম, শারমিন আক্তার। এছাড়া অন্যদের মধ্যে সাংবাদিক আইয়ুব আলী, শহিদুল ইসলাম শাওন ও তাপস বসাক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান। এসব কর্মসূচিতে সরকারি কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সাংবাদিকসহ নানা শ্রেণীপেশার মানুষ অংশ নেন। এদিকে অনুষ্ঠানের শুরুতেই শহীদ বুদ্ধিজীবি দিবসে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উল্লেখ্য, ১৯৭১সালের ১৪ডিসেম্বর এই শেরপুর উপজেলা হানাদারমুক্ত হয়। সশস্ত্র মুক্তিযোদ্ধারা তিন দিক থেকে আক্রমণ চালিয়ে এই উপজেলা থেকে পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসরদের বিতাড়িত করে এই উপজেলাকে হানাদার মুক্ত করেন। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই