শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সারিয়াকান্দিতে ৪০ দিনের কর্মসূচি দিয়ে ২.৫ কি.মি. সড়ক সংস্কার

সারিয়াকান্দিতে ৪০ দিনের কর্মসূচি দিয়ে ২.৫ কি.মি. সড়ক সংস্কার

৪০ দিনের কর্মসূচি দিয়ে বগুড়া সারিয়াকান্দি কামালপুর ইউনিয়নে সর্বমোট আড়াই কিলোমিটার দৈর্ঘ্যের ২ টি সড়ক সংস্কার করা হয়েছে। সড়ক দুটি নির্মানের ফলে এখন স্বাচ্ছন্দে চলাচল করছেন ৩ গ্রামের ৭ হাজার গ্রামবাসী।

৪০ দিনের কর্মসূচি দিয়ে সদ্য সংস্কার সড়ক দুটির একটি  উপজেলার কামালপুর ইউনিয়নের হাওড়াখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে দড়িপাড়া কমিউনিটি ক্লিনিক পর্যন্ত। যার দৈর্ঘ্য ১.৫ কিলোমিটার। অপরটি একই ইউনিয়নের সুতানারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বেড়ের বাড়ী জাহার আলীর বাড়ী পর্যন্ত। যার অনুমানিক দৈর্ঘ্য ১ কিলোমিটার। এ সড়ক দুটি দিয়ে সুতানারা, চমকাদহ এবং বেড়ের বাড়ী গ্রামের প্রায় ৭ হাজার গ্রামবাসী স্থানীয় কড়িতলা বাজার এবং উপজেলা সদরে নানা ধরনের দুর্ভোগে যাতায়াত করতেন।

বর্ষাকালে এই মেঠোপথে কোন যানবাহন চলাচল করত না। পায়ে হেঁটে গ্রামবাসী চলাচল করতেন নানা ধরনের প্রতিবন্ধকতা পেরিয়ে। গত কয়েকদিন আগে সড়ক দুটিতে কোথাও ৪ ফিট, কোথাও ৩ ফিট করে নতুন করে মাটি কেটে যানবাহন চলাচলের জন্য সুগম করে দেয়া হয়েছে। ফলে এ সড়কগুলো দিয়ে এখন বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করছে প্রতিনিয়ত কোনরূপ দুর্ভোগ ছাড়াই।

একই ইউনিয়নের বেড়ের বাড়ী গ্রামের ব্যাটারি চালিত অটোরিকশা চালক জহুরুল ইসলাম বলেন, আগে এসব রাস্তা দিয়ে আমরা অটোরিকশা চালাতে পারতাম না। এখন স্বাচ্ছন্দ্যে অটো দিয়ে যাত্রী পরিবহন করছি।

সুতানারা গ্রামের শিক্ষক খায়রুল হাসান বাবলু বলেন, রাস্তা দুটি খুবই খারাপ ছিল। এর বিভিন্ন অংশে ভেঙে বিশালাকার গর্তের সৃষ্টি হয়েছিল। খুবই কষ্টে আমরা চলাচল করতাম। রাস্তাটি সংস্কার করার পর আমরা খুবই স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারছি।

কামালপুর ইউপির চেয়ারম্যান রাছেদুউজ্জামান রাসেল বলেন, কাজে স্বচ্ছতা থাকলে এবং নিষ্ঠার সাথে কাজ করলে অল্প পুঁজিতেও ভাল কাজ করা সম্ভব হয়। এ ধরনের ভালো কাজ আমি অব্যাহত রাখব।সারিয়াকান্দি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, সড়কটির কথা আমি শুনেছি। শিঘ্রই সড়কটি পরিদর্শন করা হবে। এ ধরনের কাজ উপজেলায় চলমান রয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই