শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ধুনটে মিষ্টির বাড়িতে আনন্দের বন্যা

ধুনটে মিষ্টির বাড়িতে আনন্দের বন্যা

দক্ষিণ আফ্রিকায় হতে যাওয়া আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ পাওয়ায় বগুড়ার ধুনট উপজেলার অজোপাড়া গাঁয়ের মেয়ে ক্রিকেটার মিষ্টি রানী সাহার বাড়িতে চলছে আনন্দের বন্যা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঘোষিত টি-২০ বিশ্বকাপের ১৫ সদস্যের মধ্যে মিষ্টি রানী সাহাকে রাখা হয়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর) সকালে মিষ্টি রানী সাহার বাড়িতে গিয়ে দেখা গেছে, প্রথমবারের মতো বিশ্বকাপের স্কোয়াডে স্থান করে নেওয়ায় খুশি তার মা, আত্মীয়-স্বজনসহ পাড়া প্রতিবেশীরা। গত ২৯ ডিসেম্বর দল ঘোষণা হওয়ার পর থেকে তার বাড়িতে উৎসব চলছে। এলাকার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) স্ট্যাটাস দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন।

মিষ্টি রানী সাহা উপজেলার মথুরাপুর গ্রামের স্বর্গীয় শ্যামল চন্দ্র সাহার মেয়ে। মা পলি রানী সাহা একজন গৃহণী। এক ভাই ও তিন বোনের মধ্যে মিষ্টি রানী তৃতীয়। লেখাপড়ার পাশাপাশি ছোটবেলা থেকেই খেলার প্রতি তার আলাদা টান ছিল। সারাদিন ক্রিকেট খেলতেন। বাবার ইচ্ছায় ২০১৭ সালে বিকেএসপিতে ৯ম শ্রেণীতে ভর্তি হন। ২০২১ সালে মারা গেছেন তার বাবা। বর্তমানে তিনি স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী।   

মিষ্টির মা পলি রানী সাহা জানান, মেয়ের সাফল্যের খবরে যিনি সবচেয়ে বেশি খুশি হতেন, তিনি আজ আমাদের মাঝে নেই। তারপরও এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আমি অনেক খুশি। আশির্বাদ করি সে ভালো খেলে দেশের সম্মান বৃদ্ধি করুক। আমি সবার কাছে তার সাফল্যের জন্য আর্শিবাদ কামনা করি। একই সাথে দলে থাকা সকল ক্রিকেটারের জন্য আর্শিবাদ কামনা করছি। যাতে তারা সবাই দেশের জন্য ভালো কিছু করতে পারে।

বিসিবি নারী উইং নির্বাচক মঞ্জুল ইসলাম জানান, ২০২৩ সালের ১ জানুয়ারি জোহানেসবার্গের উদ্দেশে দেশ ছাড়বে অনূর্ধ্ব-১৯ দলটি। বিশ্বকাপের ক্যাম্পে ঢোকার আগে নিজেদের উদ্যোগে প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ ‘এ’-তে বাংলাদেশের সঙ্গী অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্র। মূল টুর্নামেন্ট শুরুর আগে ৯ জানুয়ারি স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল, পরের প্রস্তুতি ম্যাচটি ভারতের বিপক্ষে ১১ জানুয়ারি। মূল টুর্নামেন্টে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম ম্যাচ ১৪ জানুয়ারি, অস্ট্রেলিয়ার বিপক্ষে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই