বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাহালুতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব অনুষ্ঠিত

কাহালুতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব অনুষ্ঠিত

নতুন বছরের শুরুতে সারাদেশের ন্যায় বগুড়ার কাহালু উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয় বিনামুল্যে পাঠ্যপুস্তক। বছরের শুরুতে বিনামুল্যে নতুন বই পেয়ে শিক্ষার্থীরা মহাখুশি। 

প্রতি বছরের ন্যায় এবারও বই উৎসব দেখার জন্য শিক্ষার্থীদের সাথে তাঁদের অভিভাবকরাও এসেছিলেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আসা অভিভাবকরা জানান, বছরের প্রথমদিন একসাথে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীর মাঝে বিনামুল্যে বই বিতরনের সরকারি এই উদ্যোগ খুবই প্রসংশনীয়।

রোববার সকাল ১০ টায় কাহালু মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে ও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই বই উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মেরিনা আফরোজ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, উপজেলা ভাইচ চেয়ারম্যান আঃ রশিদ লালুসহ উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিসার এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।  

উল্লেখ্য যে, অত্র উপজেলায় গতকাল বছরের প্রথমদিনে প্রাথমিক, মাধ্যমিক, এসএসসি ভোকেশনাল, দাখিল মাদ্রাসা, এবতেদায়ী মাদ্রাসার মোট ৪০ হাজার ৬৮৫ জন শিক্ষার্থীর মাঝে ১ লাখ ৬৫ হাজার ৫৫২ টি নতুন পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

দৈনিক বগুড়া