বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বগুড়ার আদমদীঘিতে ভেকু মালিকের লাখ টাকা জরিমানা

বগুড়ার আদমদীঘিতে ভেকু মালিকের লাখ টাকা জরিমানা

বগুড়ার আদমদীঘিতে অবৈধ ভাবে পুকুর খনন ও সরকারি পাকা সড়ক দিয়ে মাটি বহন করে রাস্তা নষ্ট করার অপরাধে এস্কেভেটর (ভেকু) ও ট্রাক্টর মালিক মতিউর রহমানের এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার (২ জানুয়ারি) বিকেলে উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট টুকটুক তালুকদার এই জরিমানা করেন। অর্থ দন্ডপ্রাপ্ত মতিউর রহমান বগুড়ার শাহাজাহানপুর উপজেলার চুপিনগর উপজেলার মমতাজুর রহমানের ছেলে।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানাযায়, মতিউর রহমান নামের ওই ব্যক্তি তার এস্কেভেটর  (ভেকু) দিয়ে আদমদীঘি উপজেলার কুসুম্বী গ্রামে অবৈধ ভাবে পুকুর খনন ও খননকৃত পুকুরের মাটি ট্রাক্টরের মাধ্যমে সরকারি পাকা সড়ক দিয়ে বহন করে রাস্তা নষ্ট করছিল। এসময় নির্বাহি ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উক্ত কাজে ব্যবহৃত এস্কেভেটর (ভেকু) ও ট্রাক্টর জব্দ করেন।

গতকাল সোমবার দুপুরে নির্র্বাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহি অফিসার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধ ভাবে পুকুর খনন ও সরকারি পাকা সড়ক নষ্ট করার অপরাধে মতিউর রহমানের ১ লাখ টাকা জরিমানা করে এস্কেভেটর (ভেকু) ও ট্রাক্টর ছেড়ে দেয়ার আদেশ দেন। উপজেলা নির্বাহি অফিসার টুকটুক তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

দৈনিক বগুড়া