শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গাবতলীতে ৩দিনব্যাপী ঘোড় দৌড় প্রতিযোগিতার উদ্বোধন

গাবতলীতে ৩দিনব্যাপী ঘোড় দৌড় প্রতিযোগিতার উদ্বোধন

বগুড়ার গাবতলীতে ৩দিনব্যাপী ঘোড় দৌড় প্রতিযোগিতা, পাতা ও লাঠি খেলা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা জয়ভোগা শোলাটিয়া মাঠে এই ঘোড়দৌড় প্রতিযোগিতা ও খেলার আয়োজন করেছে স্থানীয় যুব সমাজ। দুর-দূরান্ত থেকে শত শত সাওরী ঘোড় দৌড় প্রতিযোগিতা ও পাতা খেলায় অংশ নিয়েছে। 

জানা গেছে, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড়, পাতা ও লাঠি খেলা এবং জীবন্ত মুগরী খাওয়া উপলক্ষে বেশ কয়েকদিন আগে থেকেই এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। বাড়ী বাড়ী আত্মীয়-স্বজন দিয়ে ভরপুর হয়ে উঠেছে ওই গ্রাম। এলক্ষ্যে শিশুদের জন্য রয়েছে আরো বিনোদনের ব্যবস্থা। রয়েছে চরকি ও নাগোর দোলা। নানা রকম মিষ্টি, ফুচকা, ঝালমুড়িসহ বিভিন্ন দোকান বসানো হয়েছে।

গতকাল ৩দিনব্যাপী ঘোড় দৌড় প্রতিযোগিতার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন থানার ওসি সনাতন চন্দ্র সরকার। সভাপতিত্ব করেন নাড়ুয়ামালা ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর মন্ডল। এ সময় উপস্থিত ছিলেন উপদেষ্টামন্ডলীর সদস্য জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মলেন্দু রায় খগেন, প্রবীন সাংবাদিক রবিউল করিম হেলাল, চন্দ্র শেখর রায়, সহকারী অধ্যাপক ফজলে বারী রতন, পরিচালনা কমিটির সভাপতি কাউন্সিলর শাহজাহান আলী, সাধারণ সম্পাদক এস.এম রতন, সাংগঠনিক সম্পাদক আমিনুল আকন্দ, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনির ইসলাম পিপুল, ইউপি সদস্য সবুজ, দুলালী বেগম, প্রধান পৃষ্ঠপোষক ইউপি সদস্য রাকিবুল হাসান রকি ও খেলা পরিচালনায় ছিলেন জেলা এনপিপি’র সভাপতি ফজলুল হক। প্রথমদিনেই হাজার হাজার বৃদ্ধ-বনিতা, যুবক-কিশোরসহ সকল বয়সী মানুষের সমাগম ঘটেছে। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই