শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চলতি মাসেই উন্মুক্ত হচ্ছে সোনাতলার আড়িয়ারঘাট ব্রীজ

চলতি মাসেই উন্মুক্ত হচ্ছে সোনাতলার আড়িয়ারঘাট ব্রীজ

নদীর পারাপারের মানুষই জানে যে, নদী পার হতে খেয়ার জন্য অপেক্ষা করাটা কতটা কষ্টের। দীর্ঘ প্রতিক্ষার পর বগুড়ার সোনাতলার পূর্ব ও পশ্চিম অঞ্চলের মানুষের সাথে মিশে থাকা বাঙালি নদীর আড়িয়ারঘাট ব্রীজটি চলতি মাসেই পথচারী ও ছোট যানবাহন পারাপারের জন্য উন্মুক্ত হতে যাচ্ছে।

বাংলাদেশ সড়ক ও জনপদ বিভাগের প্রকল্পের আওতায় গত বছরে ৪৫ কোটি টাকা ব্যয়ে এই ব্রীজের পুনঃনির্মাণ কাজ শুরু হয়। প্রায় দীর্ঘ ১ বছরে এই ব্রীজের নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। তবে এখনও সম্পুর্ন কাজ শেষ হতে বা ভারী যান চলাচলের জন্য তিন মাসের মত সময় লাগবে বলে জানিয়েছেন কাজে দায়িত্বে থাকা সাইড ইঞ্জিনিয়ার মোঃ মারুফ রানা।

এই ব্রীজের কাজ এত অল্প সময়ে সম্পূর্ণ হওয়ায় দু’পাড়ের মানুযের খেয়া পারাপারের যে দুর্ভোগ ছিলো তা লাঘব হওয়াতে খুশি এলাকার জনসাধারণ। ব্রীজটি পুনঃনির্মাণের কারণে বড় যানবাহন এখন অনায়াসে পারাপার হবে- সেজন্যও অনেক খুশি এলাকাবাসি। এর আগে এই ব্রীজে বড় যানবাহনের সাথে ছোট ভ্যান ও অটোরিক্সাসহ বিভিন্ন ভারী যানবাহন ক্রসিং হওয়ার সময় অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। আগামী তিন মাসের মধ্যে ব্রীজটির কাজ সম্পূর্ণ হবে এই আশায় এখন উচ্ছ্বসিত বাঙালি পাড়ের জনগণ।

দৈনিক বগুড়া