শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বগুড়ার ধুনটে কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন করেন এমপি হাবিবর

বগুড়ার ধুনটে কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন করেন এমপি হাবিবর

বগুড়ার ধুনট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু হয়েছে। আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার সকাল ১১ টার দিকে ধুনট উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে মেলা উপলক্ষ্যে একটি আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হয়।

পরে উপজেলা পরিষদ চত্ত্বরে মেলার উদ্বোধন করেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান। পরে তিনি মেলা চত্ত্বরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত।

সঞ্চালনা করেন ধুনট উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নূর নাহার। বক্তব্যে রাখেন ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন ও উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসীন আলম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাবিল ফারাবি, উপজেলা মৎস্য কর্মকর্তা মীর্জা ওমর ফারুক, আওয়ামী লীগ নেতা গোলাম সোবহান, যুবলীগ নেতা বনি আমিন মিন্টু ও আতিকুর রহমানসহ প্রমুখ।

আলোচনা সভা শেষে ২০ জন শিক্ষার্থীর হাতে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়। তিন দিনের এ কৃষি প্রযুক্তি মেলার ১২টি স্টলে উন্নত প্রযুক্তির কৃষি যন্ত্রপাতি, উন্নত জাতের চারা, বালাইনাশক প্রদর্শন এবং কৃষি পরামর্শ দেয়া হচ্ছে। মেলা শেষ হবে বৃহস্পতিবার। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মেলা চলবে।

দৈনিক বগুড়া