শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাহালু উপজেলা ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

কাহালু উপজেলা ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

৪র্থ পর্যায়ে প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের আওতায় বগুড়ার কাহালু উপজেলায় ১০ টি গৃহহীন ও ভুমিহীন পরিবারকে ২ শতক করে ভুমিসহ সরকারিভাবে নতুন বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে এই ১০ টি নতুন বাড়ি প্রদানের মধ্য দিয়ে অত্র উপজেলা ভুমিহীন ও গৃহহীন মুক্ত হলো।

সোমবার উপজেলা প্রশাসনের হলরুমে প্রেসবিফিং এই তথ্য জানান, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মেরিনা আফরোজ। প্রেসবিফিং করার পর উপজেলার মুরুইল ইউনিয়নের নারুয়ামালা আবাসন প্রকল্পে আনুষ্ঠানিকভাবে সরকারিভাবে নির্মিত ১০ টি বাড়ির চাবি হস্তান্তর করা হয়। সেই বাড়িতে সুবিধাভোগী ১০ টি পরিবারকে তুলে দেওয়ার পর প্রতিটি বাড়ির সামনে একটি করে আম গাছ রোপন করা হয়।

বাড়ির চাবি হস্তান্তর উপলক্ষে ওই আবাসন প্রকল্পে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মেরিনা আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সবুজ কুমার বসাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বার বৃৃন্দ।

সংশ্লিষ্ট সুত্র জানায়,  এপর্যন্ত অত্র উপজেলায় সরকারিভাবে ১৮৪ ভুমিহীন ও গৃহহীন পরিবারকে নতুন করে পাকা বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে। আগামী বুধবার নতুন করে দেওয়া বাড়িরগুলোর দলিল হস্তান্তরের শুভ উদ্বোধন ঘোষনা করবেন মাননীয় প্রধানমন্ত্রী। 

দৈনিক বগুড়া