শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ায় ৭দিন ব্যাপি গাভী পালন প্রশিক্ষণের উদ্বোধন

বগুড়ায় ৭দিন ব্যাপি গাভী পালন প্রশিক্ষণের উদ্বোধন

বেকার যুবদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে স্বেচ্ছাসেবী সংগঠন তেলিহারা সামাজিক সম্প্রীতি ও উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনায় বগুড়া সদর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ৭দিন ব্যাপী গাভী পালন প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

২৮ মার্চ (মঙ্গলবার) সকালে বগুড়া সদর উপজেলার শেখেরকোলা ইউনিয়নের বালাকৈগাড়ী নামক স্থানে তেলিহারা সামাজিক সম্প্রীতি ও উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ আবু সাঈদ এর সভাপতিত্বে ভ্রাম্যমান প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বগুড়া সদর উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা শহিদুল ইসলাম।

বগুড়া সদর উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা ও কোর্স অডিনেট এনামুল হক স্বপন প্রধান অতিথির বক্তব্যে বলেন, যে কোন দেশের আর্থ-সামাজিক উন্নয়নের মূল চালিকা শক্তি হচ্ছে সে দেশের কর্মক্ষম জনশক্তি। আর এ জনশক্তির সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে দেশের যুবসমাজ। যুব সমাজই উন্নয়নের চালিকা শক্তি। সম্ভাবনাময় এ যুবশক্তিকে কাজে লাগাতে পারলে দেশ ধাপে ধাপে উন্নয়নের দিকে এগিয়ে যাবে। প্রশিক্ষণে শেখেরকালা ইউনিয়নের ৩০ জন বেকার যুব ও নারী সদস্য অংশগ্রহণ করেছে। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সাজেদুল ইসলাম। শেষে প্রশিক্ষণের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে সভাপতির সমাপনী বক্তব্য রাখেন তেলিহারা সামাজিক সম্প্রীতি ও উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ আবু সাঈদ। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করা হবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই