বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ধুনটে বাঙালি নদীর তীরে বিনোদনের উৎসব পার্ক নির্মাণের কাজ হচ্ছে

ধুনটে বাঙালি নদীর তীরে বিনোদনের উৎসব পার্ক নির্মাণের কাজ হচ্ছে

বগুড়ার ধুনট উপজেলার বিলচাপড়ী বাঙালি নদীর তীরে উৎসব পার্ক নির্মাণের কাজ চলছে।  যা এলাঙ্গী ইউনিয়নের বিলচাপড়ী গ্রামের বাঙালি নদীর জোড়া ব্রিজে সংলগ্ন উৎসব পর্যটন কেন্দ্র  নামে পরিচিত। সারা বছর ধরে বিভিন্ন এলাকার মানুষ এখানে তাদের পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন নিয়ে  ঘুরতে আসে। তাদের ভ্রমণ পিপাসা মেটানোর জন্য, বিলচাপড়ী জোড়া বাঙালির নদীর ব্রিজে সংলগ্ন উৎসব পার্কে দুই  ঈদ উপলক্ষে মানুষ দুর দুরান্ত থেকে বিলচাপড়ী বাঙালি নদীর জোড়া ব্রিজে সংলগ্ন পর্যটন কেন্দ্র উৎসব পার্কে ঘুরতে আসেন।

বাঙালি নদীর তীরে অবস্থিত উৎসব পার্কে, নদীর এক পার্শ্বে বালুরচর, বালুর চরে বিভিন্ন ফসল, বাঙালি নদীর দুই পাশেই সুন্দর তিনটি বাজার, কলেজ, হাই স্কুল, দাখিল মাদ্রাসা, সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাফিজিয়া মাদ্রাসা রয়েছে এবং বিভিন্ন রকমের ফসলে সবুজ রঙের ছোঁয়া ও বাঙালি নদীর জোড়া ব্রিজ ঢেউয়ে প্রশান্তিময় অনুভব সবার মনে। খাবার হিসেবে এখানে বিশুদ্ধ পানি, ফুসকা, আইসক্রিম, পিয়াজি, চা কফি, বাদাম কালাই, বিভিন্ন  ফলমূল, বিভিন্ন আইটেম খাবার  ও মাখা-মাখি পাওয়া যায়। বাঙালি নদীর দুই পাড়ে বিভিন্ন দোকানপাট রয়েছে। ও নদীর ও বাঙালি নদীর খালের তিন পারি বাজার অবস্থিত।

পর্যটক শাহীন আলম, রবিউল ইসলাম, শিপন মিয়া, জান্নাতি খাতুন, রুপালি খাতুন, সুমি আক্তার জানান, জায়গাটা দেখতে অনেক সুন্দর বিলচাপড়ী বাঙালির নদীতে জোড়া ব্রিজ ও জোড়া ব্রিজ সংলগ্ন উৎসব পর্যটন পার্ক নির্মল করায় নদীর হাওয়া ও প্রকৃতির সুন্দর্যে মনটা স্নিগ্ধ শান্তিময় হয়ে যায়। এলাঙ্গী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সাবেক সদস্য ডাবলু সরকার জানান আজকাল প্রকৃত সৌন্দর্যময় স্থান বিলিনের পথে যা এখানে বিরাজ করছে সত্যি ভালো লাগলো উত্তর ধুনটের একমাত্র বিলচাপড়ী বাঙালির নদীর জোড়া ব্রিজের তীরে উৎসব পর্যটন কেন্দ্র পার্ক টি।

ভ্রমণ মানসিক স্থির ও শিক্ষায় সহায়তা করে, এখানে আসলে নৌকা ভ্রমণ ও প্রকৃতির সৌন্দর্য  অনুভবে মনটা ভালো হয়ে যায়, এবং পর্যটক বাপ্পী, রাছেল, বিপ্লব হোসেন তাদের ভ্রমণ সম্পর্কে সুন্দর অনুভুতি প্রকাশ করেন। বাঙালি নদীর উপরে দুই টি জোড়া ব্রিজে নির্মাণ ও নদীর তীরে উৎসব পর্যটন কেন্দ্র পার্ক  ভ্রমণের মুল কেন্দ্রবিন্দু।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু