রোববার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ার কাহালুতে ৪ দিনব্যাপী দুই বাংলার নাট্যোৎসব

বগুড়ার কাহালুতে ৪ দিনব্যাপী দুই বাংলার নাট্যোৎসব

বগুড়ার কাহালু থিয়েটারের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ২১ মে থেকে ২৪ মে পর্যন্ত উপজেলা অডিটোরিয়াম হলে ৪ দিনব্যাপী দুই বাংলার নাট্যোৎসবের সকল প্রস্তুতি নিয়েছে আয়োজক কমিটি।

শনিবার বিকেলে উপজেলা অডিটোরিয়াম হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে উৎসবের সার্বিক তথ্য তুলে ধরেন আয়োজক কমিটির প্রধান উপদেষ্টা উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ। উৎসবের অনুষ্ঠানমালা লিখিতভাবে তুলে ধরেন কাহালু থিয়েটারের সভাপতি আব্দুল হান্নান।

এসময় উপস্থিত ছিলেন কাহালু থিয়েটারের সিনিয়ার নাট্যকর্মী সাইদুর রহমান, কাহালু থিয়েটারের সহ-সাধারণ সম্পাদক মুনসুর রহমান তানসেনসহ কাহালু থিয়েটারের নাট্যকর্মী বৃন্দ।

সূত্রমতে, রোববার সন্ধ্যায় বগুড়া শংসপ্ত থিয়েটারের ভাগীরতীর ভাগ্যরত ও কাহালু থিয়েটারের সেতারা বানুর কিচ্ছা নাটক দিয়ে উৎসবের শুরু করা হবে। এইদিন প্রধান অতিথি থাকবেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ।

সোমবার সন্ধ্যার পর থেকে পশ্চিমবঙ্গের হুগলি জেলার ব্যান্ডেল আরোহী থিয়েটারের পরিবেশনায় রাত কত হলো এবং পশ্চিমবঙ্গের কোলকাতা ঢাকুরিয়া চন্দ্রদ্বীপ থিয়েটারের পরিবেশনায় অস্তরাগ নাটক মঞ্চায়ণ হবে। এইদিন প্রধান অতিথি থাকবেন বগুড়া সদর আসনের এমপি ও বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

মঙ্গলবার সন্ধ্যায় পশ্চিম বঙ্গের হুগলি জেলার বাঁশবেড়িয়া সন্ধ্যাভারতী থিয়েটারের পরিবেশনায় বিকলাঙ্গ কে? নাটক মঞ্চায়ণ করা হবে। এইদিন প্রধান অতিথি থাকবেন বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। শেষদিন বুধবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার আতপুর জাগৃতি থিয়েটারের পরিবেশনায় ছায়া নাটক মঞ্চায়ণ হবে। সমাপণীদিনে প্রধান অতিথি থাকবেন বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম। সূত্রমতে, রোববার থেকে পশ্চিমবঙ্গের নাট্যদলগুলো কাহালুতে অসা শুরু হবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: