রোববার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়া জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ‘স্মার্ট কর্ণার’ উদ্বোধন

বগুড়া জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ‘স্মার্ট কর্ণার’ উদ্বোধন

দেশে গুজব মোকাবেলা ও বাংলাদেশের উন্নয়নের কথা প্রচারের উদ্দেশ্যে বগুড়া জেলা আওয়ামীলীগ কার্যালয়ে স্থাপন করা হলো ‘স্মার্ট কর্ণার’। বৃহস্পতিবার (২৫ মে) বিকাল ৬ টার দিকে শহরের টেম্পল রোডে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এই স্মার্ট কর্নার’এর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক ও সাবেক মন্ত্রীপরিষদের সচিব কবির বিন আনোয়ার।

এসময় তিনি বলেন, স্মার্ট দেশের জন্য দরকার স্মার্ট সরকার। আর সরকার যেহেতু দলীয় তাই একটি স্মার্ট সরকারকে সহায়তা করতে দরকার স্মার্ট দল। সেই উদ্দেশ্য থেকে স্মার্ট কর্নার স্থাপনের মাধ্যমে বগুড়া জেলাকে স্মার্ট দলে রূপান্তরের কার্যক্রম শুরু হলো।

তিনি আরও বলেন, স্মার্ট কর্নার কার্যক্রমে প্রতিটি সেন্টারের জন্য কেন্দ্র থেকে কম্পিউটার, প্রিন্টার, ওয়াইফাই, ওয়েবক্যাম ইত্যাদি প্রযুক্তি যন্ত্রাদি সরবরাহ করা হবে। সেই সঙ্গে প্রতিটি সেন্টারে ৪ জন কর্মীকে প্রাথমিকভাবে প্রশিক্ষণ এবং পরবর্তী পর্যায়ে সকলকে প্রশিক্ষণ দেয়া হবে। সারা দেশে আওয়ামী লীগের ৭৮ ইউনিটে এই স্মার্ট কর্নার স্থাপন করা হবে। এই স্মার্ট কর্নার থেকেই গুজব মোকাবেলা এবং সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

এদিন আলোচনা সভা শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থাপনকৃত স্মার্ট কর্ণারের ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন শেষে এটি পরিদর্শন করেন কবির বিন আনোয়ার। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামী লীগ নেতা টি জামান নিকেতা, এ্যাডঃ মকবুল হোসেন মুকুল, এ্যাড. জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু, আখতারুজ্জামান ডিউক, সুলতান মাহমুদ খান রনি, আব্দুল্লাহ আল রাজী জুয়েল, এ্যাড. শফিকুল ইসলাম আক্কাস, নাছরিন রহমান সীমা, রুহুল মোমিন তারিক, খালেকুজ্জামান রাজা, সাইফুল ইসলাম বুলবুল, রফি নেওয়াজ খান রবিন, আবু সুফিয়ান সফিক, আবু ওবাইদুল হাসান ববি, আলমগীর হোসেন স্বপন, কামরুল হুদা উজ্জ্বল, গৌতম কুমার দাস, আব্দুস সালাম, আলমগীর বাদশা, কামরুল মোর্শেদ আপেল, আমিনুল ইসলাম ডাবলু, জুলফিকার রহমান শান্ত, মন্জুরুল ইসলাম মন্জু, রাশেদুজ্জামান রাজন, সজীব সাহা, আল মাহিদুল ইসলাম জয় সহ জেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দৈনিক বগুড়া

সর্বশেষ: