শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ায় যুবলীগের শান্তি সমাবেশ ও মিছিল

বগুড়ায় যুবলীগের শান্তি সমাবেশ ও মিছিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখা ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বগুড়ায় শান্তি সমাবেশ ও মিছিল করেছে যুবলীগ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে বগুড়া শহর ও সদর উপজেলা যুবলীগের উদ্যোগে এ সমাবেশের আয়োজন করা হয়।

শান্তি সমাবেশে শহর যুবলীগের সভাপতি মাফুজুল আলম জয়ের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৬ সদর আসানের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ঠিক সেই মুহূর্তে বিএনপি-জামাত দেশব্যাপী সন্ত্রাস, নৈরাজ্য আর জনগণের জানমালের ক্ষতি করছে। বিএনপি যখনই ক্ষমতায় আসবে তখনই বাংলাদেশের মানুষ প্রশ্নবিদ্ধ হবে, জঙ্গি হামলার শিকার হবে।

তিনি আরো বলেন, আজকে আমেরিকা কিন্তু একা। আমাদের পক্ষে চীন রাশিয়া, ভারত, যাপন রয়েছে। সুতারাং আমাদেরকে একঘরে করার ক্ষমতা আমেরিকার নেই। আমরা চাল কিনে খাই না, চাল রপ্তানী করি। আমরা শুধু ধান দেই না, প্রয়োজনে গরীব দেশকে ধান দেই। আমরা মাথা উঁচু করে বাঁচতে শিখেছি। কারো গোলামি করে বাঙালি জাতি কোনদিন বেঁচে থাকবে না। এই বিশ^াস প্রতিটি যুবলীগের নেতাকর্মীরা রাখবেন। আমরা যদি সতর্ক থাকি, সচেতন থাকি, তাহলে যে কোন ষড়যন্ত্র মোকাবেলা করতে পারবো। আমাদের সকেলের ঐক্যবদ্ধভাবে সততার সাথে, সাহসের সাথে লড়াই করতে হবে। আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করবে।

শহর শাখার সাধারণ সম্পাদক উদয় কুমার বর্মনের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামরুল মোর্শেদ আপেল, সদর উপজেলা যুবলীগের সভাপতি অধ্যক্ষ শহিদুল ইসলাম দুলু, জেলা যুবলীগ নেতা মাইসুল তোফায়েল কোয়েল, জাকারিয়া আদিল, রাছেুদউজ্জামান রাছেল, মোশারফ হোসেন বুলবুল, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অসীম কুমার রায়সহ প্রমুখ।

শান্তি সমাবেশ শেষে দলীয় কার্যালয়ে হতে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

দৈনিক বগুড়া