শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বগুড়ার তৌহিদ পারভেজ ডেইরী আইকন নির্বাচিত

বগুড়ার তৌহিদ পারভেজ ডেইরী আইকন নির্বাচিত

বগুড়া ভান্ডার এগ্রো ফার্ম’র স্বত্বাধিকারী তৌহিদ পারভেজ বিপ্লব দুগ্ধ প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে জাতীয় ডেইরি আইকন-২০২২ নির্বাচিত হয়েছেন। দুধ উৎপাদন বাড়াতে অবদান রাখায় দেশের ৪১ জন খামারি ও উদ্যোক্তাকে ডেইরি আইকন পুরস্কার দিয়েছে প্রাণিসম্পদ অধিদপ্তর।

বৃহস্পতিবার বিশ্ব দুগ্ধ দিবসে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে দ্বিতীয় বারেরমত চারটি ক্যাটাগরিতে এসব পুরস্কার দেওয়া হয়। এ বছর ডেইরি ক্যাটাগরিতে ২০ জন, দুধ ও মাংস প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৯ জন, পশুখাদ্য প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৮ জন এবং খামার যান্ত্রিকীকরণ ক্যাটাগরিতে ৪ জন পেয়েছেন এক লাখ টাকা, ক্রেস্ট ও সনদ। এরমধ্যে বগুড়া ভান্ডার এগ্রো ফার্ম’র স্বত্বাধিকারী তৌহিদ পারভেজ বিপ্লব দুগ্ধ প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে জাতীয় ডেইরি আইকন-২০২২ নির্বাচিত হয়ে পুরস্কার লাভ করেন।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, স্থায়ী কমিটির সদস্য শহীদুল ইসলাম বকুল ও ছোট মনির, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ।

এক প্রতিক্রিয়া তৌহিদ পারভেজ বিপ্লব বলেন, এমন পুরস্কার অবশ্যই কাজের অনুপ্রেরণা আরও বাড়িয়ে দেবে। এ পুরস্কার শুধু একা আমার নয় পুরো বগুড়াবাসীর। এই পুরস্কার যেমন আমাকে গর্বিত করেছে তেমনি বগুড়াবাসীর জন্যই এটিই এক অন্যন্য অর্জন।

দৈনিক বগুড়া