বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

বগুড়ার তৌহিদ পারভেজ ডেইরী আইকন নির্বাচিত

বগুড়ার তৌহিদ পারভেজ ডেইরী আইকন নির্বাচিত

বগুড়া ভান্ডার এগ্রো ফার্ম’র স্বত্বাধিকারী তৌহিদ পারভেজ বিপ্লব দুগ্ধ প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে জাতীয় ডেইরি আইকন-২০২২ নির্বাচিত হয়েছেন। দুধ উৎপাদন বাড়াতে অবদান রাখায় দেশের ৪১ জন খামারি ও উদ্যোক্তাকে ডেইরি আইকন পুরস্কার দিয়েছে প্রাণিসম্পদ অধিদপ্তর।

বৃহস্পতিবার বিশ্ব দুগ্ধ দিবসে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে দ্বিতীয় বারেরমত চারটি ক্যাটাগরিতে এসব পুরস্কার দেওয়া হয়। এ বছর ডেইরি ক্যাটাগরিতে ২০ জন, দুধ ও মাংস প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৯ জন, পশুখাদ্য প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৮ জন এবং খামার যান্ত্রিকীকরণ ক্যাটাগরিতে ৪ জন পেয়েছেন এক লাখ টাকা, ক্রেস্ট ও সনদ। এরমধ্যে বগুড়া ভান্ডার এগ্রো ফার্ম’র স্বত্বাধিকারী তৌহিদ পারভেজ বিপ্লব দুগ্ধ প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে জাতীয় ডেইরি আইকন-২০২২ নির্বাচিত হয়ে পুরস্কার লাভ করেন।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, স্থায়ী কমিটির সদস্য শহীদুল ইসলাম বকুল ও ছোট মনির, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ।

এক প্রতিক্রিয়া তৌহিদ পারভেজ বিপ্লব বলেন, এমন পুরস্কার অবশ্যই কাজের অনুপ্রেরণা আরও বাড়িয়ে দেবে। এ পুরস্কার শুধু একা আমার নয় পুরো বগুড়াবাসীর। এই পুরস্কার যেমন আমাকে গর্বিত করেছে তেমনি বগুড়াবাসীর জন্যই এটিই এক অন্যন্য অর্জন।

দৈনিক বগুড়া

সর্বশেষ: