শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ায় রেলের অনলাইন টি‌কিট বু‌কিং সিস্টেমের উদ্বোধনে রিপু এমপি

বগুড়ায় রেলের অনলাইন টি‌কিট বু‌কিং সিস্টেমের উদ্বোধনে রিপু এমপি

বগুড়ায় রেলের অনলাইন টি‌কি‌ট বু‌কিং ‌সিস্টেম চালু করা হয়েছে। রোববার (৪ জুন) সকালে বগুড়া রেলস্টেশনে টি‌কিট বুকিংয়ের এই ডি‌জিটাল সিস্টেমের উদ্বোধন করেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বগুড়ায় অনলাইনে রেলের টি‌কিট বু‌কিংয়ের জন্য দীর্ঘদিন যাবত চেষ্টা করা হচ্ছিল। বগুড়া সদ‌র আসনের এম‌পি রাগেবুল আহসান রিপুর সা‌র্বিক সহযোগিতায় এ‌টি চালু করা হয়েছে। এতে করে বগুড়ার মানুষ খুব সহজে টিকিট সংগ্রহ করতে পারবে।   

উদ্বোধনকালে বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। তারই ধারাবাহিকতায় বগুড়ায় রেলের যাত্রীদের জন্য এই সু‌বিধা চালু করা হয়েছে। বগুড়া থেকে ঢাকাগামী ট্রেনের বর্তমানে টিকিটের সংখ্যা কম। তবে আ‌মি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি টিকিটের সংখ‌্যা বৃ‌দ্ধির জন‌্য। খুব তাড়াতাড়ি টিকিটের সংখ‌্যা বাড়বে। এছাড়া বগুড়ায় আরো এক‌টি কোচ সংযোজনের বিষয়ে আলোচনা হয়েছে।  

বগুড়া রেলওয়ে স্টেশ‌নর স্টেশন মাস্টার সাজেদুর রহমান বলেন, আজ থেকে যাত্রীরা ঘরে বসে সহজ ডটকমের মাধ‌্যমে অনলাইনে টি‌কিট কাটতে পারবে। তবে বগুড়া টু ঢাকাগামী দু‌টি ট্রেন রংপুর এক্সপ্রেস এবং লালম‌নিরহাট এক্সপ্রেসে এই মুহূর্তে ৭৫‌টি টি‌কিট অনলাইনে কাটা যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কর্তব‌্যরত স্টেশন মাস্টার আল আ‌মিন ও সহজ ডটকমের প্রতি‌নি‌ধি রেজওয়ান ফারুক।

দৈনিক বগুড়া