শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

বগুড়ার শিবগঞ্জে রাতের আঁধারে কবর থেকে কঙ্কাল চুরি

বগুড়ার শিবগঞ্জে রাতের আঁধারে কবর থেকে কঙ্কাল চুরি

বগুড়ার শিবগঞ্জে কবর থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। রোববার সকালে এ ঘটনা জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এর আগে শনিবার দিবাগত রাতে উপজেলার মোকামতলা ইউনিয়নের মুরাদপুর উত্তর পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গতকাল রবিবার সকালে স্থানীয় ফিরোজ নামে এক ব্যক্তি কবরস্থানের পাশে একটি আম গাছে আম পারতে এসে কবরের মাটি ও বাঁশ অগোছালো অবস্থায় দেখতে পান। পরে বিষয়টি জানাজানি হলে এলাকার লোকজন সেখানে জমায়েত হন। স্থানীয়রা তাদের মৃত স্বজনদের কবর দেখতে আসেন। পরে দেখা যায়, ওই গ্রামের বাসিন্দা পুলিশে কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী আলিফ উদ্দিন, হামিদা বেগম, জরিনা বেগম. সুফিয়া বেগম, আব্দুল হামিদ, সোলেমান আলী, হাসান আলী ও জহুরুল ইসলামের কঙ্কাল চুরি হয়েছে বলে অভিযোগ উঠে।  

এসময় একটি কবরের পাশে মৃত ব্যক্তির দাফনের কাপড় ও মাথার চুল দেখতে পেলেও কেউ কোনো কঙ্কাল দেখতে পাননি। মাটি খোরা কবরের পাশে চোরদের পানির বোতল, সিগারেটের আংশিক অংশ এবং মাটিতে  পায়ের চলাচলের ছাপ দেখা গেছে।

স্থানীয় বাসিন্দা শরাফত আলী জানান, রোববার সকালে মুরাদপুর উত্তরপাড়া কবরস্থানে গেলে ৮ টি কবর খনন করে পুনরায় ঢেকে দেয়া অবস্থায় দেখতে পাই। ঘটনাটি টের পাওয়ার পর পুলিশে খবর দেয়া হয়। শনিবার দিবাগত রাতে কবরগুলো খনন করা হয়েছে বলে ধারণা করছি।

শামছুল আলম নামে আরেকজন বাসিন্দা জানান, কবর খনন করে মরদেহের কাফনের কাপড় উপরে রেখে গেছে দুর্বৃত্তরা। একটি কবরের উপর মৃত ব্যক্তির কয়েকগোছা চুলও আমরা দেখতে পেয়েছি। মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আশিক ইকবাল জানান, কঙ্কাল চুরির ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: