শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ায় উপনির্বাচনে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

বগুড়ায় উপনির্বাচনে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) এবং বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনকে ঘিরে এই দুই আসনে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) জেলা ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়েছে, মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাত ১২টা থেকে বুধবার (১ ফেব্রুয়ারি) রাত ১২টা পর্যন্ত ট্রাক, পিকআপ, ইঞ্জিনচালিত সকল ধরনের নৌযান, স্পিডবোট ও লঞ্চ চলাচল বন্ধ থাকবে। একইসঙ্গে সোমবার (৩০ জানুয়ারি) রাত ১২টা থেকে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, পর্যবেক্ষকদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা শিথিলযোগ্য।

এ ছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং জরুরি কাজে নিয়োজিত যেমন অ্যাম্বুলেন্স, ফায়ারসার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি (বুধবার) বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) এবং বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: