শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

দুপচাঁচিয়ায় এবার যানজটমুক্ত ঈদবাজার

দুপচাঁচিয়ায় এবার যানজটমুক্ত ঈদবাজার

জেলার দুপচাঁচিয়া উপজেলা সদরের মূল সড়ক এবং মার্কেটমূখী সড়কগুলো এবছর রোজার শুরু থেকে যানজটমুক্ত দেখা গেছে । প্রতিবছর রোজার মাসে এবং ঈদ পূর্ববর্তী সময়ে যানজটে নাকাল হত নাগরিকরা। এবছর যানজটমুক্ত পরিবেশে ঈদবাজার চলমান থাকায় খুশি ক্রেতা-বিক্রেতারা।

স্থানীয়রা জানান, এবছর রোজার শুরু থেকে দুপচাঁচিয়া থানা পুলিশের উদ্যোগে উপজেলা সদরের মূল পয়েন্ট এবং ব্যস্ততম এলাকা সিও অফিস মোড়ে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণের জন্য অস্থায়ী পুলিশ বক্স স্থাপন করা হয়েছে। সেখান থেকে মাইকিং করে সার্বক্ষণিক যানবাহন নিয়ন্ত্রণ করা হয়। তাছাড়া ঈদের সময় আসন্ন হওয়ায় ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঈদবাজার করতে আসা রফিক নামের একজন ক্রেতা জানায়, প্রতি বছর ঈদের আগে দুপচাঁচিয়ায় প্রবেশ করা কঠিন হয়ে পড়ত। সিও অফিস স্ট্যান্ডে প্রায়শ: জ্যাম সৃষ্টি হত। ওই জ্যামের প্রভাবে শহরের গুরুত্বপূর্ণ আক্কেলপুর রোড এবং তালোড়া রোডেও সৃষ্টি হত জ্যাম। এতে করে বিভিন্ন মার্কেটমুখী সড়কগুলোতে জমত জটলা আর হুড়োহুড়ি। 

তবে রোজা ও ঈদপূর্ববর্তী সময়ে দুপচাঁচিয়া উপজেলা সদরের সড়কে যানজট নিয়ন্ত্রণে সার্বক্ষণিক তদারকি করার জন্য দুপচাঁচিয়া থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদকে সাধুবাদ জানিয়েছেন বিভিন্ন স্তরের মানুষ।

দৈনিক বগুড়া

সর্বশেষ: