রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

বগুড়ায় ২৪ শিক্ষার্থীকে বৃত্তি দিল দুদক দুপ্রক

বগুড়ায় ২৪ শিক্ষার্থীকে বৃত্তি দিল দুদক দুপ্রক

দুর্নীতি দমন কমিশন (দুদক) এবং বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) উদ্যোগে সততা সংঘের ২৪ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় বগুড়া জেলা প্রশাসকের সভা কক্ষে দুদক ও দুপ্রকের আয়োজনে বৃত্তিপ্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মো. মোজাম্মেল হক। এতে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে দুর্নীতিকে না বলতে হবে। আজকের শিশুরাই গড়বে স্মার্ট বাংলাদেশ। এর জন্য তাদেরকে দুর্নীতির কুফল সম্পর্কে জানাতে হবে। তাদের মিথ্যা কথা ছাড়তে হবে।

এসময় তিনি বলেন, “সামনে বগুড়া ডিসি অফিসে বিভিন্ন পদে নিয়োগ আছে। সেই নিয়োগ শতভাগ স্বচ্ছতার সাথে হবে। এর জন্য যদি আমাকে অন্যত্র বদলি হতে হয়, তাতেও আমি রাজি আছি।
বগুড়া জেলা পুুলিশ তাদের নিয়োগ শতভাগ স্বচ্ছতার সাথে করেছে। ঠিক সেইভাবে নিয়োগ দেয়া হবে। এখানে (জেলা প্রশাসনের নিয়োগে) কোন অনুরোধ চলবে না।”

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুদীপ কুমার চক্রবর্ত্তী, বগুড়া দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম, জেলা শিক্ষা অফিসার মো. হজরত আলী, বগুড়া দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জীসহ অন্যরা।

অনুষ্ঠানে দুর্নীতি প্রতিরোধ বিষয়ে রচনা প্রতিযোগিতার জন্য বগুড়ার ১২ উপজেলার ২৪ জন শিক্ষার্থীকে ২০ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

দৈনিক বগুড়া

সর্বশেষ: