বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

বগুড়ার নন্দীগ্রামে অসহায় নারীকে ঘর উপহার দিলেন পৌর মেয়র

বগুড়ার নন্দীগ্রামে অসহায় নারীকে ঘর উপহার দিলেন পৌর মেয়র

সংগৃহীত

বগুড়ার নন্দীগ্রামে পৌরসভার অর্থায়নে ঘর পেয়ে অবশেষে হাসি ফুঁটেছে এলিনার মুখে। নন্দীগ্রাম উপজেলার সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পিতা মাতা হারা এই এলিনা উচ্চ শিক্ষিত হয়েও ভাগ্যর নির্মম পরিহাসে আজ বড় অসহায়।

স্বামী থেকেও না থাকা, থাকেন ছোট্ট একটি সন্তান নিয়ে অন্যের বসত বাড়িতে। উচ্চ শিক্ষিত হওয়ার কারনে অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করতেও নিজের আত্মসম্মানে বাধা দেয় এলিনার, কিন্তু একটি ছেলে সন্তানের খরচ ও নিজের পেট চালাতে লজ্জা সরমের কথা চিন্তা না করে অন্যের বাড়িতে কাজ করে এলিনা। এলিনার এমন দু:খ দুর্দশার খবর শুনে ছুটে যান পৌর পিতা মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে পৌরসভা ও মেয়রের নিজ অর্থায়ন মিলে অন্যের জমিতেই উচ্চ শিক্ষিত এলিনাকে অর্ধলক্ষ টাকায় এক কক্ষ বিশিষ্ট একটি টিনসেড ঘরে থাকার ব্যবস্থা করে দেন, যা পেয়ে অনেক আনন্দিত এলিনা।

নব-নিমির্তি এই ঘরে সন্তানকে নিয়ে উঠে আনন্দে আত্মহারা হয়ে এলিনা বলেন, উচ্চ শিক্ষিত হলেও ভাগ্যের কারনে আজ আমি বড় অসহায় বাবা মা নেই, স্বামী থেকে ও নেই সন্তানকে নিয়ে অন্যের বাড়িতে কাজ কর্ম করে পেটে ভাত দিতে হয়। আমার থাকার কোন জায়গা জমি নেই মাথা গোঁজার মত কোন ঠাঁই ছিলোনা কিন্তু আমাদের মানবিক মেয়র থাকার জন্য আমাকে একটি ঘর উপহার দিয়েছে ঘর পেয়ে আমি অনেক খুশি, সারাদিন কাজকর্ম করে রাতে এসে নিজ বাড়িতে থাকতে পারবো।

বুধবার বেলা ১১টায় নব-নিমির্তি টিনসেড ঘরের চাবি এলিনার হাতে হস্থান্তর করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো: আনিছুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী কর্মকর্তা শাহীন মাহমুদ, সার্ভেয়ার সারোয়ার জাহান, প্যানেল মেয়র সাইফুল ইসলাম, ৯নং ওয়ার্ড কাউন্সিলর আবু সাইদ মিলন প্রমুখ।

পৌর মেয়র আনিছুর রহমান বলেন, এলিনা অত্যান্ত মেধাবী গরিব অসহায় একটি মেয়ে তার থাকার মত কোন ঘর ছিলোনা আমার নিজ তহবিল ও পৌরসভার সামান্য কিছু অর্থায়নে এলিনাকে একটি এক কক্ষ বিশিষ্ট টিনসেড ঘরের ব্যাবস্থা করে দেওয়া হয়েছে।

শিরোনাম:

সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ আজ
ধুনটে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
নিরাপদ-পরিবেশবান্ধব শিল্প-কারখানা গড়ে তুলতে হবে: রাষ্ট্রপতি
মার্চ থেকে আবারও বাড়ছে বিদ্যুতের দাম: নসরুল হামিদ
বগুড়ার শেরপুরে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে উন্নয়ন মেলার উদ্বোধন
বগুড়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
বগুড়ার চরাঞ্চলে বাদামের বাম্পার ফলনের সম্ভাবনা
৩ চাকার যান বন্ধে বগুড়া-নাটোর মহাসড়কে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ
২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা
‘জাতীয় বস্ত্র দিবস- ২০২৩’ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি
সান্তাহার বীর মুক্তিযোদ্ধার নামে রাস্তার নামকরণ কাজের উদ্বোধন