শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১

উন্নয়নের ছোঁয়ায় বদলে যাওয়া সোনাতলা সারিয়াকান্দির গল্প

বাঙালি নদীর চাদরে ঘেরা বগুড়ার সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলা। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি এই সোনাতলা আর সারিয়াকান্দি। সবুজে ঘেরা এই উপজেলার শিক্ষা স্বাস্থ্য যোগাযোগ খাতে অনেক এগিয়েছে।

যা দৃষ্টি কারে সকলের। আজ কোনদিক থেকে পিছিয়ে নেই এই দুই উপজেলা। আজ থেকে ১৫ বছর আগের সোনাতলা আর আজকের সোনাতলা, একদমই কোন মিল নেই। স্মার্ট বাংলাদেশের উন্নয়নের মিছিলে শামিল হয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখছে জাতীয় অর্থনীতিতে। 

বন্যায় ক্ষয়ক্ষতি রোধে সোনাতলা উপজেলা বয়রা কারিগরি স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে নির্মিত হয়েছে বন্যা আশ্রয়ণ কেন্দ্র,  নদী পাড়ের মানুষের কথা চিন্তা করে সারিয়াকান্দি উপজেলা এলাকায় যমুনা নদী তীর সংরক্ষণ করা হয়েছে, সোনাতলা আজ শতভাগ বিদ্যুতায়ন। যমুনা নদীর তলদেশ দিয়ে বিদ্যুতের লাইন পার করে চরাঞ্চলে আলোকিত করা হয়েছে প্রতিটি গৃহ,  সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলায়  বাঙালি নদীর পাড় বাধাই করে প্রতিরোধ করা হয়েছে নদীভাঙ্গন। 

বঙ্গবন্ধু কন্যার আলোকবর্তিকার আলোয় আলোকিত দেশের প্রতিটি উপজেলার সাথে সমানতালে এগিয়ে চলেছে সোনাতলা সারিয়াকান্দি। শুধু এবার নয়, প্রতিবার যেন আওয়ামীলীগ সরকার ফিরে এসে এই উন্নয়নের ধারা বজায় রাখে সেটাই এখানকার জনগণের চাওয়া।

সর্বশেষ: