শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

শিবগঞ্জঃ স্মার্ট বাংলাদেশের আরেক নাম

কালের স্বাক্ষী বহনকারী করতোয়া তীরে গড়ে উঠা শিবগঞ্জ উপজেলা। কাল পরিক্রমায় শিবগঞ্জ আজ শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় অনুষ্ঠান, খেলাধুলা সহ বিভিন্ন ক্ষেত্রে তার নিজস্ব স্বকীয়তায় সমুজ্জ্বল। বগুড়ার অন্যসব উপজেলার মতই উন্নয়নের ছোঁয়ায় বদলে গেছে এই উপজেলাও।

যোগাযোগ ব্যবস্থায় দুর্ভোগ লাঘবে পৌরসভার মোকামতলা অর্জনপুরে করতোয়া নদীর উপর নির্মিত হয়েছে ৭৫ মিটার ব্রীজ। শহরের সৌন্দর্য বর্ধনে  নির্মিত হয়েছে `বঙ্গবন্ধু স্কয়ার`। পৌরসভার উদ্যোগে প্রায় ২১ লাখ টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন এই বঙ্গবন্ধু স্কয়ার বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরের প্রাণ কেন্দ্রে নির্মাণ করা হয়েছে। নির্মাণ করা হয়েছে ওভারহেড পানির ট্যাংক।

মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীনদের গৃহ প্রদান ৩য় পর্যায়ের কার্যক্রম মাননীয় প্রধানমন্ত্রী গত ২৬ এপ্রিল উদ্বোধন করেন। এ উপলক্ষে বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদের আয়োজনে আশ্রয়ন প্রকল্পের ৩য় পর্যায়ের ১ম পর্বের ৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে সিলিং ফ্যান বিতরণ করা হয়েছে।

গৃহহীন এসব মানুষ আজ পেয়েছে একটি স্থায়ী ঠিকানা। আর তাই তো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য করছেন প্রাণ খুলে দোয়া। তাদের একটাই চাওয়া, এভাবেই যেন আগামী দিন গুলোতেও শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে যায় প্রিয় মাতৃভূমি বাংলাদেশ।

সর্বশেষ: