শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

সান্তাহারে টায়ার পুড়ে তেল তৈরি করায় ৩ লাখ টাকা জরিমানা

সান্তাহারে টায়ার পুড়ে তেল তৈরি করায় ৩ লাখ টাকা জরিমানা

সংগৃহীত

বগুড়ার সান্তাহার এলাকায় বৈধ কাগজ ছাড়াই যানবাহনের টায়ার পুড়ে অভিনব কায়দায় ফার্নিস তেল তৈরি করে পরিবেশ দূষণের দায়ে ফারজানা রিসাইক্লিং ওয়েল প্লান্ট নামক কারখানার অভিযুক্তকে তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট আদমদীঘির সহকারি কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় সান্তাহার পৌরসভার বশিপুর ঈদগাহ মাঠ এলাকায় এ জরিমানা করা হয়। এসময় র‌্যাবের সদস্যরা আদালতকে সহযোগিতা করেন।

স্থানীয়রা জানান, আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভার বশিপুর এলাকায় এক শ্রেনির অর্থলোভি ব্যক্তি বিভিন্ন যানবাহনের টায়ার কিনে ফারজানা রিসাইক্লিং ওয়েল প্লান্ট নামক কারখানায় অভিনব কায়দায় ফার্নিস তেল বানিয়ে এলাকার পরিবেশ দূষণ করে আসছিল। গোপন সংবাদের ভিক্তিতে আদমদীঘির সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন র‌্যাব সদস্যদের নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বশিপুর ঈদগাহ মাঠ সংলগ্ন এলাকায় ওই কারখানায় অভিযান পরিচালনা করেন। কারখানার অভিযুক্তকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ আইনের ৬(ক) ও ৬(গ) ধারা ভঙ্গে সারণিক ০৬ ধারায় পৃথক ভাবে ১লাখ ৫০ হাজার টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় বগুড়া র‍্যাব-১২ ক্যাম্পের সদস্যরা উপস্থিত ছিলেন। আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার রুমানা আফরোজ বিষয়টি নিশ্চিত করেন।

সর্বশেষ: