শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

বগুড়ার শেরপুরে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করেন ইউএনও

বগুড়ার শেরপুরে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করেন ইউএনও

সংগৃহীত

বৈশিক উষ্ণতা গড়াতে দেশ জুরে সবুজ বেষ্টনি গড়ে তোলার অংশ হিসেবে বগুড়া শেরপুরে আয়রা গ্রামে আশ্রয়ন প্রকল্পে শনিবার ২৯ জুন সকালে বৃক্ষ রোপন করেছে মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব জাহিদুল ইসলাম ও প্রকৃতি ও জীবন ক্লাব।

এই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন শেরপুর উপজেলা নির্বাহী অফিসার সুমন জীহাদী।

এ সময় তিনি বলেন, জনসংখ্যার অধিক চাপে বৃক্ষ নিধনের কারনে পরিবেশ আজ হুমকির মুখে। এই আয়োজন ভবিষ্যৎ প্রজন্মকে পরিবেশ রক্ষায় তৈরী করবে।

শেরপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের আয়রা গ্রামে আশ্রয়ন প্রকল্প ও সড়কে ৩শ’র বেশি ফলজ ও বনজসহ বিভিন্ন প্রকারের বৃক্ষরোপন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মো: জাহিদুল ইসলাম, ইউপি সদস্য ও ১নং প্যানেল চেয়ারম্যান রুবেল আহম্মেদ। প্রকৃতি ও জীবন ক্লাবের পক্ষ থেকে সাংবাদিক আব্দুল ওয়াদুদ, এনামুল হক, সাংবাদিক শফিকুল ইসলাম শরীফ, তোফাজ্জল হোসেন, রানা পারভেজ, আব্দুল মোমিন প্রমুখ।

সুবিধাভোগীরা জানান, বিদেশি গাছের ভিড়ে আমাদের ঐতিহ্যের দেশি আম, জাম, কাঁঠাল, লিচু গাছ হারিয়ে যেতে বসেছে। এতে শুধু দেশি ফলের গাছই হারাচ্ছে তা নয়, প্রাকৃতিক ও পরিবেশের ভারসাম্য হারাচ্ছে। গাছ পেয়ে আমরা অনেক খুশি হয়েছি। এই গাছগুলো থেকে আমরা ফল, অক্সিজেন ও ছায়ার পাশাপাশি উপকৃত হব।

সর্বশেষ: