শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

বগুড়ায় হাইটেক পার্কের প্রস্তাবিত বিভিন্ন প্রকল্পের জমি পরিদর্শন

বগুড়ায় হাইটেক পার্কের প্রস্তাবিত বিভিন্ন প্রকল্পের জমি পরিদর্শন

সংগৃহীত

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক (কারিগরি) ব্যারিস্টার মো. গোলাম সারোয়ার ভূইয়া গতকাল রোববার জয় ডি-সেট সেন্টার, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এবং হাইটেক পার্কের জন্য প্রস্তাবিত জমি পরিদর্শন করেছেন।

৭ জুলাই সকাল ৯ টা থেকে দুপুর পর্যন্ত তিনি বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুকে নিয়ে প্রস্তাবিত এলাকায় যান। এসময় বগুড়া সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার ফিরোজা পারভীন এবং সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী প্রমুখ সাথে ছিলেন।

বগুড়া সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন জানান, জয় ডি- সেট সেন্টার’র জন্য শিল্পকলা একাডেমির কাছে জায়গা দেখা রয়েছে। রোববার (৭ জুলাই) ওই জায়গাও পরিদর্শন করা হয়েছে। এছাড়াও শহরের ফুলবাড়ি এলাকায় টি এন্ড টি’র জায়গা রয়েছে। ওই জায়গাও দেখানো হয়েছে আর হাইটেক পার্কের জন্য বিল নূরইলে জমি দেখানো হয়েছে। প্রস্তাবিত জমি দেখে গেছে কর্তৃপক্ষ। এখন তারা সিদ্ধান্ত নেবেন।

বগুড়া সদর-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু জানান, আগামী একনেক এর সভায় জয় ডি সেট সেন্টারের প্রকল্প অনুমোদন হতে পারে। একনেকে এই প্রস্তাব উঠানো হবে। পাস হলেই কাজ শুরু হবে। শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার প্রসঙ্গে রাগেবুল আহসান রিপু এমপি বলেন, এই প্রকল্প নিয়ে কথা হচ্ছে। আগে ১৬ তলা ভবন করার কথা ছিল।

এখন ১০ তলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জমির কাগজসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ শুরু হয়েছে। কাজ এগিয়ে যাচ্ছে। তিনি হাইটেক পার্ক সম্পর্কে বলেন, বিল নূরইলে হাইটেক পার্ক করার চিন্তাভাবনা থেকে জায়গা দেখানো হলে।

সরকারি খাস জমি এটি। বিল হিসেবে রয়েছে। এর শ্রেণি পরিবর্তনের জন্য ভূমি মন্ত্রণালয় আবেদন করা হয়েছে। ভূমি মন্ত্রণালয় থেকে আইসিটি মন্ত্রণালয়ে জমি নেওয়া হবে। এর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সর্বশেষ: