রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফুলের বাগানে লুকিয়ে মুক্তার হার! ৭ সেকেন্ডে খুঁজে বের করুন

ফুলের বাগানে লুকিয়ে মুক্তার হার! ৭ সেকেন্ডে খুঁজে বের করুন

সংগৃহীত

অপটিক্যাল ইলিউশন শৈশবের কথা মনে করিয়ে দেয়। কিছু ছবি আছে যা এক ঝলক দেখলে তাদের রহস্য সমাধান করা কঠিন হয়ে পড়ে। এই ধরনের ছবিকে অপটিক্যাল ইলিউশন বলা হয়, যা চোখকে বিভ্রান্ত করে।

প্রতিনিয়তই নানা রকম অপটিক্যাল ইলিউশন ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ছবির মধ্যে থেকে খুঁজে বার করতে হয় নানা রকম অবয়ব, অক্ষর ইত্যাদি। আর অপটিক্যাল ইলিউশন সমাধানের মাধ্যমে নিজের মস্তিষ্ক ও দৃষ্টি শক্তির তীক্ষ্ণতা পরীক্ষা করে নেওয়া যায়।

যে কোনো অপটিক্যাল ইলিউশন খুঁজে বের করতে পারলে বা সমাধান করতে পারলে বোঝা যায় যে, মানুষটির বুদ্ধির জোর এবং আইকিউ কতটা! আজও আপনার জন্য একই রকম একটি ধাঁধা নিয়ে এসেছি, যার সমাধান করতে হবে আপনাকে মনোযোগ সহকারে। আপনার যুক্তি এবং তীক্ষ্ণ দৃষ্টি পরীক্ষা করার জন্য এই অপটিক্যাল ইলিউশনটি দেওয়া হলো।dhakapost

ধাঁধা শুধু আপনার পর্যবেক্ষণের দক্ষতাকে পরীক্ষা করে না, বরং আপনার সময়ও কোনো গঠনমূলক কাজের মাধ্যমে কাটাতে বাধ্য করে। বিশেষ করে সেই ধাঁধাগুলো, যেগুলো সমাধান করতে অনেক সময় লাগে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি অপটিক্যাল ইলিউশন ভাইরাল হয়েছে। এই রঙিন ছবিটিতে অনেকগুলো রঙ-বেরঙের ফুল দেখা যাচ্ছে। কিন্তু মজার বিষয় হলো তার মধ্যে একটি মুক্তার হার লুকিয়ে রয়েছে। এটি আপনার চোখের সামনেই আছে, তবে তা দেখতে পাওয়া খুব সহজ নয়। এটি খুঁজে বের করতে ৭ সেকেন্ড সময় দেওয়া হবে। দেখে খুব কঠিন মনে হলেও ততটা কঠিন নয়, একটু মনোযোগ দিলেই পারবেন।

মুক্তার হার কোথায় রয়েছে নিশ্চয়ই বুঝেছেন? এই চ্যালেঞ্জটি খুব জটিল, এটি অনেকেই সমাধান করতে পারেনি। কিন্তু আপনি কি উত্তর পেয়েছেন? যদি না খুঁজে পান তাহলে আপনার জন্য রইল ইঙ্গিত। ছবির নিচের দিকে দেখুন।

dhakapost

আশা করি এতক্ষণে আপনি অবশ্যই মুক্তার হারটি খুঁজে পেয়েছেন। তবে এখনও যদি উত্তরটি না পেয়ে থাকেন, তবে আপনার জন্য রইল উত্তর।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ: